33 C
আবহাওয়া
৭:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে প্রথমবারের মতো এসেছে ফাইজার টিকা

চট্টগ্রামে প্রথমবারের মতো এসেছে ফাইজার টিকা

চট্টগ্রামে প্রথমবারের মতো এসেছে ফাইজার টিকা

বিএনএ, চট্টগ্রাম :  চট্টগ্রামে প্রথমবারের মতো এসেছে ১৬ হাজার ৩ শত ৮০ ডোজ ফাইজার টিকা। সোমবার ( ১১ অক্টোবর) রাত ১২টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ে আসে এসব টিকা। চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী এসব টিকা গ্রহণ করেন। ফাইজারের টিকা মাইনাস ৬০-৭০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণ করতে হয় বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, রাতে ফাইজারের ১৬ হাজার ৩ শত ৮০ ডোজ টিকা এসেছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতাল কেন্দ্রে এসব টিকা দেওয়া হবে। শনিবার থেকে এসব টিকা প্রয়োগ শুরু হচ্ছে।

যেদিন থেকে প্রথম ডোজ হিসেবে ফাইজারের টিকা প্রয়োগ শুরু করা হবে সেদিন থেকে ওই দুটি কেন্দ্রে অন্য টিকার প্রথম ডোজ দেয়া বন্ধ থাকবে। এই দুটি কেন্দ্রে যারা আগে থেকে টিকার জন্য নিবন্ধন করেছেন, তারাই এ টিকা পাবেন বলেও জানান সিভিল সার্জন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, শুধু শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) সুবিধা থাকা কক্ষে এ টিকা প্রয়োগ করতে হবে। এ ধরনের সুবিধা থাকা আমাদের তিনটি কক্ষে আমরা ফাইজারের টিকা দিবো। তবে সেদিন থেকে সিনোফার্মের প্রথম ডোজ বন্ধ থাকবে। যদিও দ্বিতীয় ডোজ চলবে। যথারীতি দুপুর ২টার পরই এ টিকা দেয়া হবে।

প্রসঙ্গত,  চট্টগ্রামে এতদিন অঙফোর্ড-অ্যাস্ট্রেজেনেকা, সিনোফার্ম ও মডার্নার টিকা দেওয়া হলেও সংরক্ষণ সুবিধার অপ্রতুলতার কারণে ফাইজারের দেওয়া হয়নি।

বিএনএনিউজ২৪.কম/আমিন

Loading


শিরোনাম বিএনএ