25 C
আবহাওয়া
৯:০১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী পাঁচটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ

প্রধানমন্ত্রী পাঁচটি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন আজ

গোপালগঞ্জে ৪৯টি উন্নয়ন প্রকল্প আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বিএনএ ডেস্ক :প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করবেন আজ। পাঁচটি কেন্দ্র ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম।

রোববার(১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বিদ্যুৎ কেন্দ্রগুলো উদ্বোধন করবেনশনিবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)’ এ তথ্য জানায়।্

বিদ্যুৎ কেন্দ্র পাঁচটি হচ্ছে- হবিগঞ্জের জুলদায় বিবিয়ানা-৩ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রাম ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র ইউনিট-২, নারায়ণগঞ্জে মেঘনাঘাট ১০৪ মেগাওয়াট পাওয়ার প্লান্ট, বাগেরহাটে মধুমতি ১০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র এবং সিলেটের ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র থেকে ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে উত্তরণ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ ভবনের বিজয় হল থেকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বীর বিক্রম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ওয়াসেকা আয়েশা খান, জ্বালানি বিভাগের সিনিয়র সচিব মো. আনিসুর রহমান, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি)’র চেয়ারম্যান এবং গণভবন থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত থাকবেন।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ