31 C
আবহাওয়া
১২:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পরিস্থিতি অনুকূলে থাকলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

পরিস্থিতি অনুকূলে থাকলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিএনএ, ঢাকা : করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা নেয়ার সব ধরনের প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগের আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দিন দিন করোনা সংক্রমণের হার কমছে। কিছুদিন আগেও এই সংক্রমণের হার ছিল ৩০-৩২ শতাংশ। এখন সেটা কমে ২২-২৩ শতাংশে নেমে এসেছে। গত এক সপ্তাহ ধরে এই হার কমছে। আমরা আশা করছি, পরিস্থিতি অনুকূলে থকালে নভেম্বরের মাঝামাঝি এইচএসসি এবং ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নিতে পারব। আমাদের সেই প্রস্তুতি আছে।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের যাতে প্রস্তুতির কোনো ঘাটতি না হয়, সংক্ষিপ্ত সিলেবাস ওইভাবে ডিজাইন করা হয়েছে। আশা করি, শিক্ষার্থীদের প্রস্তুতিতে কোনো সমস্যা হবে না। একই সঙ্গে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলছে। এটা আরও জোরদার করা হবে।’

ডা. দীপু মনি বলেন, নির্ধারিত সময়ে করোনা পরিস্থিতি যদি অনুকূলে না আসে সেক্ষেত্রে গত বছরের মতো এবারও সাবজেক্ট ম্যাপিং করে শিক্ষার্থীদের ফলাফল দেয়া হবে। তবে আমরা পরীক্ষা নিয়েই ফলাফল দিতে চাই।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ