30 C
আবহাওয়া
৩:১৫ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের একদফা, শেখ হাসিনার অধিনেই নির্বাচন

আওয়ামী লীগের একদফা, শেখ হাসিনার অধিনেই নির্বাচন


বিএনএ, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এক স্বপ্ন মারা গেছে, আরেক স্বপ্ন দেখছে। কী স্বপ্ন দেখছে? শেখ হাসিনার পদত্যাগ। আমাদের এক দফা, সংবিধান সম্মত নির্বাচন। আমাদের এক দফা, শেখ হাসিনাকে রেখেই নির্বাচন।

বুধবার (১২ জুলাই) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির খবর জানেন? তাদের একদফা জানেন? একদফা হলো, শেখ হাসিনার পদত্যাগ। আমাদের দফা একটা শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়।

তিনি বলেন, বিএনপির শেখ হাসিনার পদত্যাগের স্বপ্ন পূরণ হবে না। বিএনপির বিরুদ্ধে এবার খেলা হবে। জঙ্গিবাদ লুটপাট সাম্প্রদায়িকতার বিরুদ্ধে খেলা হবে। আওয়ামী লীগের এক দফা সংবিধান সম্মতভাবে নির্বাচন করা।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কারও কর্মসূচিতে বাধা দেবে না। কারও কর্মসূচিতে বাধা হবো না। আমাদের অবাধ সুষ্ঠু নির্বাচনে বাধা দিতে আসলে প্রতিহত করবো। বাংলাদেশ কোনো অপশক্তির সঙ্গে আপস করবে না। যাদের হাতে রক্তের দাগ, তাদের সঙ্গে আপস বা সংলাপ নয়।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ যেই নেত্রীর (শেখ হাসিনা) সততাকে পছন্দ করে। তিনি সারারাত জেগে জেগে জনগণের কথা ভাবেন। আমরা এমন নেত্রীকে হারাতে চাই না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, বিএনপি জানে নির্বাচন হলে তারা হেরে যাবে, শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে। তাই তারা শেখ হাসিনাকে পছন্দ করে না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি অনেক চেষ্টা করেছে। অনেক লোক আনার চেষ্টা করেছে। ডিসেম্বরের স্বপ্ন গোপীবাগে গরুর হাটের গিয়ে মারা গেছে। আরেকটা স্বপ্ন দেখেছে, শেষ খবর পাওয়া পর্যন্ত নয়াপল্টনে কাদা পানিতে আটকে গেছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যাদের হাতে রক্তের দাগ, তাদের সঙ্গে সংলাপ নয়। তাদের সঙ্গে আপোষ নয়। আমরা ৭১ এর চেতনার সঙ্গে আপোষ করতে পারি না।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ যাকে ভালোবাসে, বাংলাদেশের জনগণ যে নেত্রীর সততাকে, উন্নয়নকে পছন্দকে করে, যিনি সারারাত জেগে মানুষের কথা ভাবেন, আমাদের এমন নেতা আমরা হারাতে পারি না।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ।

এর আগে, দুপুর ৩টায় আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু হয়। ক্ষমতাসীন এই দলটির সমাবেশে ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নিয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ