32 C
আবহাওয়া
৭:৩৮ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে পালানোর চেষ্টা, খুনের দায়ে পিস্তল বাবুসহ গ্রেপ্তার ৩

ভারতে পালানোর চেষ্টা, খুনের দায়ে পিস্তল বাবুসহ গ্রেপ্তার ৩

ভারতে পালানোর চেষ্টা, খুনের দায়ে পিস্তল বাবুসহ গ্রেপ্তার ৩

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে চাঁদার দাবিতে মো. মহিউদ্দীন প্রামাণিক প্রকাশ মো. মঈনুদ্দিনকে খুনের দায়ে মো. ফয়সাল ইসলাম বাবু প্রকাশ পিস্তল বাবুসহ ৩জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১২ জুন) দুপুরে  কোতোয়ালী থানায় সিএমপির উপ কমিশনার (ডিসি) জসিম উদ্দীন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তাররা হলেন-ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার ১ নম্বর ইউনিয়নের নুর ইসলাম চেয়ারম্যান বাড়ির লোকমান হোসেনের ছেলে মো. ফয়সাল ইসলাম বাবু ওরফে পিস্তল বাবু, একই জেলার নবীনগর থানার শিবপুরের মো. বাবুল মিয়ার ছেলে মো. সুমন মিয়া (২৯) ও চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ভুলু সওদাগরের ১ নম্বর গলির মৃত হোসনে আরা বেগমের ছেলে মো. রুবেল।
সংবাদ সম্মেলনে উপ পুলিশ কমিশনার জসিম উদ্দীন বলেন, মঈনুদ্দিন ও তার ব্যবসায়িক পার্টনার ইয়াছমিন আক্তার টিনার কাছ থেকে পিস্তল বাবু ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি দেয়। গত ৯ জুন ভোরে ইয়াছমিন আক্তার দোকানের জন্য মালামাল আনার পর নগরীর কাজীর দেউড়িতে বাসার ঢোকার সময় আসামি পিস্তল বাবু ফের ৫০ হাজার টাকা দাবি করে। তবে ইয়াছমিন চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করেন।
তিনি বলেন, এ সময় পিস্তল বাবুসহ তার সহযোগিরা ঢাকা থেকে আনা থ্রি-পিচের কাপড় ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ধস্তাধস্তির একপর্যায়ে মোবারক হোসেন সজিব নামে এক ব্যক্তির বাম পায়ে টিপ ছোরা দিয়ে জখম করে। মঈনুদ্দীন বাধা দিলে তার দুই পায়ের উরু ও বুকের বাম পাশে ছুরিকাঘাত করে। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঈনুদ্দিনের মৃত্যু হয়।
তিনি জানান, ঘটনার পর থেকে আসামিদের গ্রেপ্তারে তৎক্ষণাৎ অভিযানে নামে পুলিশ। অত্যন্ত ধূর্ত পিস্তুল বাবু একাধিকবার মোবাইল নম্বর, লোকেশন পরিবর্তন করছিল। সে সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। তবে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একটি সিএনজি অটোরিকশা থেকে পিস্তল বাবু নামার সময় পুলিশ সদস্যরা তাকে চিহ্নিত করে। পরে স্থানীয়রাও আসামিকে গ্রেপ্তারে পুলিশকে সহায়তা করে।
তিনি  আরও বলেন,  পিস্তল বাবুর বিরুদ্ধে চাঁদাবাজিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি-না, সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। আদালতের মাধ্যমে সাত দিনের রিমাণ্ড আবেদন করা হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) অতিরিক্ত উপ কমিশনার নোবেল চাকমা, সিনিয়র সহকারী কমিশনার মুজাহিদুল ইসলাম ও কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) চৌধুরী রেজাউল করিম।
বিএনএনিউজ২৪.কম/এনএএম

 

Loading


শিরোনাম বিএনএ