29 C
আবহাওয়া
৭:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ১৪১৯ মৃত্যু(১২ জানুয়ারি)

করোনায় আরও ১৪১৯ মৃত্যু(১২ জানুয়ারি)


বিএনএ, ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে আরো ১৪১৯ জন মারা গেছেন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৭৬৬ জন। এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ২০ হাজার ৫৩৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৯১৩ জনে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।  গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে জাপান।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন এক লাখ ৯৮ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৩৮১ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৪৯৭ জন এবং মারা গেছেন ৪০৮ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৮৮ জন।

সংক্রমণের দিক থেকে পঞ্চম ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৬ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৬৬৭ জন।

রাশিয়ায় একদিনে শনাক্ত ৪ হাজার ২০১ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ২১৪ জনের।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ