35 C
আবহাওয়া
১১:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৩১ জানুয়ারি সিনহা হত্যা মামলার রায়

৩১ জানুয়ারি সিনহা হত্যা মামলার রায়

সিনহা হত্যা: বন্ধ হবে ক্রসফায়ার

বিএনএ,কক্সবাজার : আগামী ৩১ জানুয়ারি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। বুধবার ( ১২ জানুয়ারি) যুক্তিতর্ক শেষে রায়ের তারিখ ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল। এদিন আদালতে আসামি ওসি (বরখাস্ত) প্রদীপের পক্ষে অসমাপ্ত যুক্তিতর্ক শেষ করেন অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, গত ৭ ডিসেম্বর থেকে ৮ দফায় ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৫ জনের সাক্ষ্য ও জেরা শেষ হয়। ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। পরে ওই বছরের ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার ওসি (বরখাস্ত) প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ওই চারটি মামলারই তদন্তের দায়িত্ব পায় র‍্যাব।

তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম ২০২০ সালের ১৩ ডিসেম্বর প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

বিএনএনিউজ২৪,কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ