29 C
আবহাওয়া
৭:১৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ দলের টি টোয়েন্টি  বিশ্বকাপ জার্সি উন্মোচন

বাংলাদেশ দলের টি টোয়েন্টি  বিশ্বকাপ জার্সি উন্মোচন

বাংলাদেশ দলের টি টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন

বিএনএ ক্রীড়া ডেস্ক: জমকালো আয়োজনের মাধ্যমে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হলো। সোমবার (১১ অক্টোবার) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে জার্সি উন্মোচন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নব নির্বাচিত চার পরিচালক। তারা হলেন, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, মাহবুব আনাম ও ওবেদ নিজাম।

এবারও বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপ জার্সি বানানোর দায়িত্বে ছিল স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। প্লাস্টিক বর্জ্য (রিসাইকেলড প্লাস্টিক) থেকে টাইগারদের এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে বলে জানা গেছে। জার্সির সামনের অংশে জ্যাকার্ড ফেব্রিক ব্যবহার করা হয়েছে। যা মূলত প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি সূতা দিয়ে বানানো হয়। এবারের বিশ্বকাপে জার্সির সামনের ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ  ম্যাশ ফেব্রিক থেকে বানানো হয়েছে। যার ফলে সহজেই এয়ার সার্কুলেশন হবে।

বুধবার (১৩ অক্টোবর) থেকে সারা দেশে আড়ংয়ের আউটলেটে টাইগারদের জন্য বিশ্বকাপ জার্সি পাওয়া যাবে। জার্সির দাম প্রাপ্তবয়ষ্কদের জন্য ১৪০০ টাকা আর অপ্রাপ্তবয়ষ্কদের জন্য ১০০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ দলের টি টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন

এবারের বিশ্বকাপে প্রাথমিক পর্বের দুই গ্রুপে আটটি দল অংশ নেবে। দলগুলো হলো,বাংলাদেশ, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। বাংলাদেশসহ এই আট দলকে প্রথম রাউন্ডে ভালো করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে হবে।

আর, সুপার টুয়েলভে দুই গ্রুপে আছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, সাউথ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে যোগ দেবে প্রাথমিক পর্বের সেরা চার দল।

আগামি ১৭ অক্টোবর থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দিনে টাইগারদের প্রতিপক্ষ স্কটল্যান্ড।

২৩ অক্টোবর থেকে দ্বিতীয় রাউন্ডের খেলা মাঠে গড়াবে। ওই দিন অস্ট্রেলিয়া-সাউথ আফ্রিকার লড়াই দিয়ে শুরু হবে বিশ্বকাপের দ্বিতীয় পর্ব। একই দিনে মাঠে নামবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে এখন সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে মাহমুদউল্লাহ বাহিনী। বিশ্বকাপ শুরুর আগে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে আনুষ্ঠানিক দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামার আগে সোমবার (১১ অক্টোবর) পুরোদমে অনুশীলন করেছে বাংলাদেশ দল। এদিন বাংলাদেশ সময় বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুশীলন করে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

১২ অক্টোবর প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ডমিঙ্গোর শিষ্যরা। আর ১৪ অক্টোবর তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ১৫ অক্টোবর আবারও ওমানে ফিরে আসবে বাংলাদেশ দল। ১৭ অক্টোবর থেকে শুরু টাইগারদের বিশ্বকাপ বাছাই মিশন।

এর আগে রোববার (১০ অক্টোবর) রাতে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ