30 C
আবহাওয়া
৪:০৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ‘মৃত্তিকা পদক-২০২২’ প্রদান

‘মৃত্তিকা পদক-২০২২’ প্রদান

'মৃত্তিকা পদক-২০২২' প্রদান

বিনোদন ডেস্ক: মৃত্তিকা একাডেমির ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘মৃত্তিকা পদক-২০২২ প্রদান করা হয়েছে।

শুক্রবার (১০ জুন) সন্ধ্যায় সেগুনবাগিচায় কেন্দ্রীয় কঁচিকাঁচার মেলা মিলনায়তনে মৃত্তিকা একাডেমি এ পুরষ্কার প্রদান করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক তথ্য সচিব ও মৃত্তিকা একাডেমির প্রধান উপদেষ্টা সৈয়দ মার্গুব মোর্শেদ।

সভাপতিত্ব করেন মৃত্তিকা একাডেমির চেয়ারম্যান রানা হোসেন। উদ্বোধন করেন সাউথ কেরোলিনা, আমেরিকা’র কনভার্স বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ড. রিয়াহীন ফারজানা লোপা। অনুষ্ঠান সঞ্চালনা করেন গাজী জাকির হোসেন।

অনুষ্ঠানে মৃত্তিকা পদক প্রদান ছাড়াও উপমহাদেশের বিশিষ্ট আইনবিদ প্রয়াত প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ এর উপর আলোচনা। সাবেক উপ-সচিব গীতিকবি ফেরদৌস পারভিন এর ‘মিষ্টি হাসির ছোঁয়া’ ও ‘ছড়ায় ছড়ায় শেখা’ নামে দুটি ছড়াগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

'মৃত্তিকা পদক-২০২২' নিচ্ছেন সংগীত পরিচালক মীর হাসা স্বপন
‘মৃত্তিকা পদক-২০২২’ নিচ্ছেন সংগীত পরিচালক মীর হাসা স্বপন

মৃত্তিকা পদক পেলেন যারা…

এবছর আজীবন সম্মাননা পেয়েছেন, সাবেক উপসচিব ফেরদৌস পারভীন, এছাড়া পুরষ্কার পেয়েছেন সংস্কৃতি সেবক ও বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক মো. নাছিমুল কামাল, বীর মুক্তিযোদ্ধা ও সিদ্ধেশ্বরী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শেখ রইসুল আলম ময়না, সাংবাদিক আল আমিন রানা, সংগীত পরিচালক মীর হাসান স্বপন, সংগীত শিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি, সংগীত শিল্পী তানজিনা করিম স্বরলিপি ও অভিনেতা এমরান।

পদক প্রদান শেষে থিয়েটার ৭১ এর প্রযোজনায় ‘আমরা তোমাদের ভুলবোনা’ নাটকটি মঞ্চস্থ হয়।

বিএনএ/ রিপন রহমান খাঁন

Loading


শিরোনাম বিএনএ