24 C
আবহাওয়া
১:০৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ঢাকায়

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ঢাকায়

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ঢাকায়

বিএনএ, ঢাকা: ঢাকায় এসেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। বৃহস্পতিবার (১১ মে) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম ঢাকায় ষষ্ঠ ইন্ডিয়ান ওশান কনফারেন্সে যোগ দেবেন।

দুই দিনব্যাপী ভারত মহাসাগরীয় সম্মেলন শুক্রবার (১২ মে) ঢাকায় শুরু হচ্ছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধিভুক্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গবেষণাপ্রতিষ্ঠান ইন্ডিয়ান ফাউন্ডেশনের আয়োজনে ঢাকায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই সম্মেলনের ষষ্ঠ আসর বসছে। সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্মেলনে মরিশাসের রাষ্ট্রপতি, মালদ্বীপের উপরাষ্ট্রপতি এবং আনুমানিক আরো ২৫টি দেশের পররাষ্ট্রমন্ত্রী/ মন্ত্রী/ প্রতিমন্ত্রী/ উচ্চ পর্যায়ের প্রতিনিধিসহ দেড় শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করবেন। তা ছাড়া ডি-৮, সার্ক ও বিমসটেকের মহাসচিবসহ অন্য প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। এরই মধ্যে প্রতিবেশী বন্ধুরাষ্ট্রগুলো ছাড়া অন্যান্য বন্ধুরাষ্ট্র সম্মেলনে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

তাদের মধ্যে মরিশাসের রাষ্ট্রপতি, মালদ্বীপের উপরাষ্ট্রপতি, ভারত, ভুটান, নেপাল, বাহরাইন ও সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী, সিশেলস, শ্রীলঙ্কা ও মাদাগাস্কারের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি, শ্রীলঙ্কা, জাপান, কম্বোডিয়া, অস্ট্রেলিয়া ও আরব আমিরাত থেকে প্রতিমন্ত্রী, সোমালিয়া ও ভিয়েতনাম থেকে উপমন্ত্রী এবং ফিলিপাইন, আমেরিকা, ইরান, কুয়েত, ওমান, থাইল্যান্ড ও জার্মানি থেকে উচ্চ পর্যায়ের সরকারি প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ