31 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধর্ষণের অভিযোগে জাবি ছাত্র আজীবন বহিষ্কার

ধর্ষণের অভিযোগে জাবি ছাত্র আজীবন বহিষ্কার

ধর্ষণের অভিযোগে জাবি ছাত্র আজীবন বহিষ্কার

বিএনএ, ডেস্ক: ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতকোত্তরের এক ছাত্রকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১০ মে) বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

১৮ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় শাস্তির এ সিদ্ধান্ত নেওয়া হয়। বহিষ্কৃত রাকিব আহমেদ প্রত্নতত্ত্ব বিভাগের ৪৬ ব্যাচের ছাত্র।

সিন্ডিকেট সদস্যরা জানান, শারীরিক নির্যাতনের অভিযোগে রাকিব আহমেদকে শিক্ষার্থীদের শৃঙ্খলাসংক্রান্ত অধ্যাদেশ অনুযায়ী গুরুতর শাস্তি হিসেবে আজীবন বহিষ্কার করা হয়েছে। ফলে, বিভাগীয় কার্যক্রম ছাড়াও আবাসিক হল ও ক্যাম্পাসে সে থাকতে পারবে না।

এর আগে, গত বছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে রাকিবের বিরুদ্ধে ধর্ষণ, প্রতারণা ও শারীরিক নির্যাতনের লিখিত অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের ৪৮তম ব্যাচের এক ছাত্রী।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত রাকিবের সঙ্গে প্রেমের সম্পর্ক থাকাকালীন তাদের ব্যক্তিগত মুহূর্তের ছবি ইন্টারনেটে ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে কয়েকবার ওই ছাত্রীকে ধর্ষণ ও নিপীড়ন করেন।

এ ঘটনায় অভিযুক্তের দ্রুত শাস্তি চেয়ে গত ডিসেম্বর বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থীরা।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ