35 C
আবহাওয়া
৫:০৩ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিরা নিরাপদে আছেন

শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিরা নিরাপদে আছেন

শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম

বিএনএ, ঢাকা : শ্রীলঙ্কায় বাংলাদেশি নাগরিকরা নিরাপদে আছেন। এছাড়া সেখানের বেশিরভাগ বাংলাদেশি করোনার সময় শ্রীলঙ্কা ত্যাগ করেছেন।

বুধবার (১১ মে) এক বার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জরুরি দরকার হলে শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশিরা ০৭৪২১৫৮৭৫০ ও ০৭১২৪০৬৩১৩ নম্বরে যোগাযোগ করতে পারেন। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারেক মো. আরিফুল ইসলাম।

শ্রীলঙ্কায় অবস্থানরত বাংলাদেশিদের সংখ্যা নিয়ে তিনি জানান, কোভিড মহামারির সময় অনেক বাংলাদেশি এখান থেকে চলে গেছেন। এখন প্রায় ৩০০-এর মতো আছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের একটি বড় রাজধানী কলম্বোতে থাকেন। আরও কিছু বাঙালি কয়েকটি অঞ্চলে ছড়িয়ে রয়েছে।

সেখানকার বাংলাদেশিদের পেশাগত জীবন সম্পর্কে তারেক মো. আরিফুল ইসলাম বলেন, এদের কিছু জাতিসংঘ সংস্থা, বহুজাতিক কোম্পানিতে কাজ করছে। এছাড়া, শ্রমিকও কিছু আছে। খুব অল্প সংখ্যক ছাত্র রয়েছে।

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর বর্তমার পরিস্থিতি নিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, এখানে বিদ্যুৎ ও তেলের বড় ধরনের সংকট আছে। বর্তমানে তেল পাওয়া যাচ্ছে না এবং প্রতিদিন কয়েক ঘণ্টা লোডশেডিং হচ্ছে। বাংলাদেশ থেকে পাঠানো ওষুধ পৌঁছেছে কি না জানতে চাইলে তিনি বলেন, শিগগিরই এটি কলম্বোতে পৌঁছাবে বলে আশা করি।

উল্লেখ্য, মাহিন্দা রাজাপাকসে গত সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন। এ সপ্তাহে সরকার দলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষে কয়েকজন ইতোমধ্যে মারা গেছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ