36 C
আবহাওয়া
৯:২৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঈদযাত্রায় শুক্রবার থেকে বিআরটিসির স্পেশাল সার্ভিস শুরু

ঈদযাত্রায় শুক্রবার থেকে বিআরটিসির স্পেশাল সার্ভিস শুরু


বিএনএ, ঢাকা: এবারও ঈদে ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে আগামী শুক্রবার (১৪ এপ্রিল) থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ বাস চালাবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। মঙ্গলবার ( ১১ এপ্রিল) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৯ এপ্রিল থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় এবং আগামী ২৩ এপ্রিল পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে। মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে সংশ্লিষ্ট রুটের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।

মতিঝিল বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-খুলনা, দাউদকান্দি, ডামুড্যা, খাসেরহাট, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা রুটের বাস ছাড়বে।

কল্যাণপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-ভাঙ্গা রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোণা, রানিশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর রুটে গাবতলী ডিপোর নিয়ন্ত্রণে ঢাকা-ভাঙ্গা, গোপালগঞ্জ, বরিশাল, দশমিনা (পটুয়াখালি), আরিচা, রংপুর, দিনাজপুর,আরিচা ও পাটুরিয়া, যশোর রুটে, জোয়ার সাহারা বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল,ময়মনসিংহ ও বগুড়া রুট।

মিরপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ,মোহাম্মদপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে- ঢাক-শরিয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটে, গাজীপুর বাস ডিপোর নিয়ন্ত্রণে-বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম রুটে চলাচল করবে।

যাত্রাবাড়ি বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-রংপুর, শরিয়তপুর। নারায়ণগঞ্জ বাস ডিপোর নিয়ন্ত্রণে-ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ,বগুড়া, গাইবান্ধা ও পাবনা। নরসিংদী বাস ডিপোর নিয়ন্ত্রণে-নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুটে চলাচল করবে।

যাত্রী সাধারণকে বিআরটিসি’র ‘ঈদ স্পেশাল সার্ভিস’র সেবা গ্রহণ করার জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

যাত্রীদের চলাচলের সুবিধার্থে আগামী ১৮ এপ্রিল থেকে ঢাকার বিভিন্ন ডিপো/টার্মিনালে জরুরি সার্ভিস প্রদানের লক্ষ্যে ৬০টি বাস নিম্নলিখিত ডিপোতে/স্থানে স্ট্যান্ডবাই থাকবে- সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরস্হ মিরপুর বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবিনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ডে। এলক্ষ্যে নিন্ম উল্লেখিত নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

ম্যানেজার (অপা.) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইলঃ ০১৭১১-৭০৮০৮৯, কল্যাণপুর বাস ডিপো ০১৭১১-৪৩৫২১৩, গাবতলী বাস ডিপো ০১৭৮৪-৫২০৯০০, জোয়ারসাহারা বাস ডিপো ০১৭১১-৩৯১৫১৪, মিরপুর বাস ডিপো ০১৭১১-৩৯২০৮৭, মোহাম্মদপুর বাস ডিপো০১৭১২-৩৮২১৪৪, গাজীপুর বাস ডিপো০১৭৫৮-৮৮০০১১, যাত্রবাড়ি বাস ডিপো ০১৯১৯-৪৬৫২৬৬, নারায়ণগঞ্জ বাস ডিপো০১৭১৫-৬৫২৬৮৩ ও নরসিংদী বাস ডিপো ০১৫৫৩-৩৪৯৫৬৭।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ