29 C
আবহাওয়া
৭:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » শরিফ উদ্দিনের রিভিউ অনন্তকাল ফেলে রাখা যাবে না: হাইকোর্ট

শরিফ উদ্দিনের রিভিউ অনন্তকাল ফেলে রাখা যাবে না: হাইকোর্ট


বিএনএ, ঢাকা: চাকরি ফেরত চেয়ে করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের রিভিউ আবেদন ফেলে না রাখতে বলেছেন হাইকোর্ট। পাশাপাশি এ রিভিউ অনন্তকাল ফেলে রাখা যাবে না বলেও মন্তব্য করেছেন আদালত।

সোমবার (১১ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। আদালতে শরীফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সালাহ উদ্দিন দোলন। অপরদিকে, দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান।

রিটের শুনানিতে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, চাকরি পুনর্বহাল চেয়ে শরীফ উদ্দিনের একটি আবেদন দুদকে পেন্ডিং আছে। এ অবস্থায় একই বিষয়ে হাইকোর্টে রিট শুনানি চলতে পারে না।

তখন আদালত দুদকের আইনজীবীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা তার আবেদন নিষ্পত্তি করুন। আমরা এই রিট শুনানি ১৯ মে পর্যন্ত মুলতবি রাখছি। তবে চাকরি পুনর্বহাল চেয়ে মো. শরীফ উদ্দিনের আবেদন অনন্তকাল ফেলে রাখা যাবে না।

গত ১৬ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন (সার্ভেন্টস) সার্ভিস রুলস-২০০৮ এর ৫৪(২) ধারায় শরীফকে বরখাস্ত করে দুদক। সংশ্লিষ্ট বিভাগ অনুসারে, কমিশন ৯০ দিনের নোটিশ জারি করে বা নগদে ৯০ দিনের বেতন দিয়ে যে কোনো কর্মকর্তাকে বরখাস্ত করতে পারে।

১৩ মার্চ শরীফ হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন যে, এই ধারা প্রয়োগ করে কমিশন তার সাংবিধানিক অধিকার লঙ্ঘন করেছে।তাকে চাকরিতে পুনর্বহাল করার জন্য দুদককে নির্দেশ দিতে হাইকোর্টের প্রতি আহ্বানও জানান তিনি। গত ২৭ ফেব্রুয়ারি শরীফ চাকরিতে পুনর্বহালের আবেদন করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ