30 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়ান মঞ্চে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ইমরানুর

এশিয়ান মঞ্চে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ইমরানুর

এশিয়ান মঞ্চে স্বর্ণ জিতলেন বাংলাদেশের ইমরানুর

বিএনএ, স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের অ্যাথলেটিকসের বিশেষ দিন আজ। এশিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে ইমরানুর রহমান স্বর্ণ জিতেছেন। এশিয়ার মঞ্চে বাংলাদেশের অ্যাথলেটিকসে এটি সবচেয়ে বড় সাফল্য।

আজ কাজাখস্তানের আস্তানায় এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার দৌড় ইভেন্টে ৬.৫৯ সেকেন্ড সময় নিয়ে ফিনিশিং লাইন স্পর্শ করেছেন তিনি। পেছনে ফেলেছেন বাকি সাত দৌড়বিদকে।

এর আগে হিটে ৬.৭০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়ে সেমিফাইনালে উঠেছিলেন ইমরানুর। সেখানে দ্বিতীয় হয়ে ৬.৬১ সেকেন্ড সময়ে দৌড় শেষ করেন তিনি। নতুন করে ব্যক্তিগত রেকর্ড গড়েন বাংলাদেশের এই দৌড়বিদ। এর আগে বেলগ্রেডে ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে তার টাইমিং ছিল ৬.৬৪ সেকেন্ড।

সব চমক যেন ফাইনালের জন্যই জমা রাখেন ইমরানুর। কয়েকঘণ্টার ব্যবধানে নিজের সেরা টাইমিংটা আবারও নতুনভাবে লেখলেন তিনি। শুধু তা-ই ইতিহাস গড়লেন বাংলাদেশের ক্রীড়াঙ্গনে। ফাইনালে তার টাইমিং ৬.৫৯ সেকেন্ড। দ্বিতীয় হয়ে রৌপ্য জেতা হংকংয়ের শাক কাম চিংয়ের চেয়ে যা ০.০৬ সেকেন্ড কম। ৬.৭৭ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন হংকংয়ের লি হং কিট।

উল্লেখ্য, ইমরানুর রহমানের ইনডোর চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার অভিজ্ঞতা থাকলেও এই প্রথম অংশ নিলেন শিরিন আক্তার। যাওয়ার আগে তিনি নিজ উদ্যোগে অনুশীলন করে যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ