29 C
আবহাওয়া
৬:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » bd vs nz test: লিটন দাসের সেঞ্চুরির পরও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

bd vs nz test: লিটন দাসের সেঞ্চুরির পরও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

লিটন দাস।

bd vs nz test : লিটন দাসের ১০২রানও ঠেকাতে পারেনি টাইগারদের ইনিংস পরাজয়। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৭৮ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ফলে সিরিজের দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১১৭ রানে নিউজিল্যান্ডের নিকট হেরে গেল বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে হারের ফলে ১-১ সমতায় শেষ হলো সিরিজ।

মাত্র ১২৬ রানে অলআউট হওয়ার পর ইনিংস পরাজয় এড়াতেই করতে হতো আরও ৩৯৫ রান। কিন্তু লিটন দাস ব্যতীত আর কেউই বড় ইনিংস খেলতে না পারায় ইনিংস ব্যবধানে হেরেই শেষ হলো বাংলাদেশের নিউজিল্যান্ড সফর।

তৃতীয় দিন ফলোঅনে পড়ে লিটন দাসের সেঞ্চুরির পরও টাইগারদের দ্বিতীয় ইনিংস থামে ২৭৮ রানে। ১ম ইনিংসে নিউজিল্যান্ডের ৫২১ রানের জবাবে ১২৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলোঅনে পড়ে ২৭ রানেই থামে উদ্বোধনী জুটি, জেমিসনের বলে দুর্দান্ত ক্যাচে থামেন ২১ রান করা শাদমান ইসলাম।

এরপর নাজমুল শান্ত ও নাঈম শেখ দলের হাল ধরার চেষ্টা করেন। কিন্তু, ২৯ রান করে শান্ত সাজঘরে ফিরলে ৪৪ রানে এই জুটি ভাঙে। এরপর মোহাম্মদ নাঈমকে টিম সাউদি আর ওয়াগনার ৩৭ করা মুমিনুল ও ইয়াসিরকে ফেরালে ১২৮ রানে ৫ উইকেটের দলে পরিণত হয় বাংলাদেশ। ক্রাইস্টচার্চে দারুণ সেঞ্চুরির পর লিটন দাস। এ অবস্থায় লিটন ও সোহান দলের হাল ধরেন। ১০১ রানের জুটি থামে সোহান ৩৬ রান করে আউট হলে।

এরপর মেহেদী হাসান মিরাজও বেশি সময় কাটাতে পারেননি ক্রিজে। মাত্র ৩ রান করেই আউট হন এই অফস্পিনিং অলরাউন্ডার। এরপর টেস্ট ক্যারিয়ারে ব্যক্তিগত দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানোর পর সাজঘরে ফেরেন লিটন দাস। এই রান সংগ্রহের পথে ১৪টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। লিটনের বিদায়ে দ্রুতই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামা রস টেইলর তুলে নেন এবাদত হোসেনকে।

লিটনের সেঞ্চুরি : ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে ক্যারিয়ারের ২য় টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। ১১৪ বলে সেঞ্চুরির পথে তিনি ১৪টি  বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১০২ রানের ব্যক্তিগত ইনিংস খেলেন তিনি। কিন্তু বেশিক্ষণ টিকতে পারলেন না।জেমিসনের এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন তিনি।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ২৪.কম/এনএএম,জিএন

Loading


শিরোনাম বিএনএ