28 C
আবহাওয়া
৯:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যেনতেন নির্বাচন করতে মাতামাতি ইসি’র: জি এম কাদের

যেনতেন নির্বাচন করতে মাতামাতি ইসি’র: জি এম কাদের

যেনতেন নির্বাচন

বিএনএ ডেস্ক: সরকারের জনসমর্থন না থাকায় যেনতেন নির্বাচন করতে মাতামাতি করছে নির্বাচন কমিশন। তারা নির্বাচনে পরাজিত হলে সার্বিকভাবে পরাজিত হবে, অস্তিত্ব সংকটে পড়বে। এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পলাশ উপজেলা নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জি এম কাদের বলেন, নির্বাচন কমিশন আগে থেকেই দায় এড়াতে বিভিন্ন ধরনের কথা বলছে। কখনো বলছে রাজনৈতিক দলগুলো সহায়তা না করলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আবার কখনো বলছে, কাউকে নির্বাচনে নেয়া নির্বাচন কমিশনের কাজ না। তাদের বুঝতে হবে নির্বাচন কমিশনের প্রতি আস্থা নেই বলেই রাজনৈতিক দলগুলো নির্বাচনে যেতে চাচ্ছে না।

জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচন কমিশনের উচিত সবার আস্থা অর্জনে চেষ্টা করা। শুধু আওয়ামী লীগ ও তাদের কিছু মিত্র ছাড়া কেউই নির্বাচনে ইভিএম চায়নি, কিন্তু নির্বাচন কমিশন হঠাৎ করেই ইভিএমে নির্বাচন করার ঘোষণা দিয়েছে। দেশের মানুষ নির্বাচনে ইভিএম চায় না। আর এসব কারণেই দেশের মানুষ নির্বাচনের ওপর আগ্রহ হারিয়ে ফেলেছে।

জিএম কাদের বলেন, ‘প্রশাসনের প্রতিটি স্তরে দলীয় লোক নিয়োগ করা হয়েছে। আবার ভোটের সময় পোলিং বুথে আওয়ামী লীগের কর্মী নিয়োগ দেয়া থাকে, তারা সহায়তার নামে ইভিএমে ভোটারদের ভোট দিয়ে দেন। এভাবে চলতে দেয়া যায় না।

দেশে চলছে শাসক ও প্রশাসক দিয়ে উল্লেখ করে জি এম কাদের বলেন, প্রশাসকদের জবাবদিহিতা থাকে শুধু শাসকদের কাছে। প্রশাসক নিয়োগ করা হয় শোষণের জন্য। জনগণের কাছে কারো জবাবদিহিতা থাকে না। দেশের কোথাও জবাবদিহিতা নেই, তাই দুর্নীতিতে দেশ ভেসে যাচ্ছে।

দুঃখ প্রকাশ করে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘যারা বিদেশে গিয়ে রক্ত পানি করে টাকা পাঠিয়ে দেশের রিজার্ভ সচল রাখছে তাদের স্বার্থ কেউ দেখছে না। মালয়েশিয়া যেতে যেখানে ৬০ থেকে ৭০ হাজার টাকা নেয়ার কথা সেখানে একজন শ্রমিক পাঠাতে ৪ লাখ পর্যন্ত টাকা আদায় করা হচ্ছে। যারা দেশের অর্থনীতি টিকিয়ে রাখে তারা লুটপাটের শিকার হচ্ছে, কেউ দেখার নেই। ’

জিএম কাদের বলেন, ‘রাজনৈতিক পৃষ্ঠপোষকতায় এবং আমলাদের সহায়তায় ব্যবসার নামে দেশে লুটপাট চলছে। অর্থনৈতিক সংকটের কারণে এলএনজি আমদানি করতে পারছে না সরকার। কিন্তু আরও ২টি এলএনজি স্টেশন স্থাপন করতে চাচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের যে তথ্য আমরা পেয়েছি তাতে বিশেষ কিছু নেই। এই সফরের ফলাফল যেটুকু প্রকাশ হয়েছে তা গতানুগতিক।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ