24 C
আবহাওয়া
১১:৩১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল আমিরাত

১৫ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল আমিরাত

১৫ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল আমিরাত

বিএনএ ডেস্ক: বাংলাদেশসহ ১৫ দেশের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সংযুক্ত আরব আমিরাত। ১২ সেপ্টেম্বর থেকে মধ্যপ্রচ্যের দেশটি ভ্রমণ করতে পারবেন এসব দেশের নাগরিকরা। তবে দেশটি ভ্রমণ করতে হলে বেশকিছু শর্ত মেনে চলতে হবে। এসব তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি।

নিষেধাজ্ঞা তুলে নেয়া দেশগুলো হলো:-বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, শ্রীলংকা, ভিয়েতনাম, নামিবিয়া, জাম্বিয়া, সিয়েরা লিয়ন, কঙ্গো, উগান্ডা, লাইবেরিয়া, সাউথ আফ্রিকা ও  নাইজেরিয়া।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) এক ঘোষণায় দেশটির সরকার জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত কোভিড-১৯ প্রতিষেধক দুই ডোজ টিকা নিয়েই আমিরাতে ভ্রমণ করতে পারবেন ১৫ দেশের নাগরিক। ভ্রমণ ইচ্ছুক যাত্রীদের বেশ কিছু নিয়ম মানতে হবে। এর মধ্যে, ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ)-এর ওয়েবসাইটে প্রবেশ করে অবশ্যই আবেদন করতে হবে। পাশাপাশি আমিরাতে যাওয়ার আগে অনুমোদিত টিকা সার্টিফিকেট উপস্থাপন করতে হবে যাত্রীদের। বিমান ছাড়ার ৪৮ ঘণ্টা আগে একটি অনুমোদিত স্থান থেকে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে। দেশ ছাড়ার আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ওই পরীক্ষার নেগেটিভ ফলাফল প্রদর্শন করা আবশ্যক।

আসার চতুর্থ এবং আটদিনের মাথায় আরও একটি করোনা পরীক্ষার সম্মুখীন হতে হবে যাত্রীদের। এক্ষেত্রেও তাদেরকে সম্পূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ