26 C
আবহাওয়া
৮:৫০ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » কোপা আমেরিকা : রোববার কে জিতবে ব্রাজিল না আর্জেন্টিনা

কোপা আমেরিকা : রোববার কে জিতবে ব্রাজিল না আর্জেন্টিনা

কোপা আমেরিকা

বিএনএ, স্পোর্টস ডেস্ক:  কোপা আমেরিকা কাপ ফাইনাল ।লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।বাংলাদেশ সময় রোববার সকাল ৬টায় রিও ডি জেনিরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে এই ফুটবল যুদ্ধ শুরু হবে। এই যুদ্ধ দেখতে সারা বিশ্বের ফুটবল প্রেমিকরা দুই ভাগে ভাগ হয়ে যান। চোখে চোখ রেখে চায়ের কাপে ঝড় তোলেন দুই দলের সমর্থকরা। পরিসংখ্যানে দেখা যায়, আর্জেন্টিনা কোপা আমেরিকা জিতেছে ১৪ বার, ব্রাজিল ৯বার।

লাতিন আমেরিকার ফুটবলের দুই শ্রেষ্ঠ সন্তান পেলে ও ম্যারাডোনার গলায় কখনো ওঠেনি কোপার বরমাল্য! মেসি ও নেইমারের মধ্যে একজনের সেই আক্ষেপ অন্তত ঘুচবে এবার।

২ বছর আগে ঘরের মাঠে কোপার গত আসরে ব্রাজিল চ্যাম্পিয়ন হলেও চোটের কারণে খেলা হয়নি নেইমারের। এবার সেই দুঃখ ভোলার পণ করে জাদুকরী ফুটবলে দলের স্বপ্নসারথি হয়ে সেলেকাওদের ফাইনালে তুলেছেন ২৯ বছর বয়সি পিএসজি তারকা। ফাইনালে বন্ধু মেসির আর্জেন্টিনাকেই চেয়েছিলেন নেইমার। তার সেই চাওয়া পূরণ হলেও শিরোপার লড়াইয়ে সাবেক বার্সেলোনা সতীর্থকে একবিন্দু ছাড় দেবেন না বলে জানিয়ে দিয়েছেন নেইমার।

লিওনেল মেসিও সেটা আশা করেন না। আর্জেন্টিনার হয়ে একটি শিরোপা জেতার হাহাকার ক্যারিয়ারজুড়েই সঙ্গী তার। নিজের সম্ভাব্য শেষ কোপায় সেই হাহাকার ঘোচাতে একার কাঁধে যেন সব দায়িত্ব তুলে নিয়েছেন ৩৪ বছর বয়সি মেসি। নিজে করেছেন চার গোল, করিয়েছেন পাঁচটি।এই মেসি আরও ধারালো, আরও গতিময় এবং সাফল্যের জন্য মরিয়া। দেখা যাক রোববার পর্যন্ত অপেক্ষায় থাকি । কে হচ্ছেন এবার কোপার চ্যাম্পিয়নের নেতা ।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ