32 C
আবহাওয়া
১২:৪৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ধ্বংসস্তূপ সরিয়ে বঙ্গবাজারে দোকান বসবে বুধবার

ধ্বংসস্তূপ সরিয়ে বঙ্গবাজারে দোকান বসবে বুধবার

আগুনে বঙ্গবাজারের ৩৮৪৫ ব্যবসায়ীর ক্ষতি: ডিএসসিসি

বিএনএ: ধ্বংসস্তূপ সরিয়ে বঙ্গবাজারে দোকান বসবে বুধবার। অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানপাটের ধ্বংসাবশেষ সরানোর কাজ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মঙ্গলবারের (১১ এপ্রিল) মধ্যে এ কাজ শেষ করে বুধবার থেকে এখানে দোকান বসানো হবে। এ কথা জানিয়েছে এ কমপ্লেক্সের দোকান মালিক সমিতি।

গত ৪ এপ্রিল ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের পর বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির নেতারা বলেছেন, এ কমপ্লেক্সের নিচতলার ব্যবসায়ীদের জন্য বুধবার থেকে ওই অস্থায়ী দোকান বরাদ্দ দেয়া হবে।

ইতিমধ্যে, দ্রুত ধ্বংসস্তূপ সরিয়ে ব্যবসায়ীদের অস্থায়ী দোকান বরাদ্দ দেয়ার দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তাঁরা বলছেন, আগুনে তাঁদের সব পুঁজি শেষ হয়ে গেছে। অস্থায়ী দোকান পেলে ধারদেনা করে ব্যবসা শুরু করতে পারবেন। না হলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে।

বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির যুগ্ম সম্পাদক শাহাদাত হোসেন জানান, বুধবার দক্ষিণ সিটি করপোরেশেনের (ডিএসসিসি) মেয়র দোকান উদ্বোধন করবেন। এর পর থেকে ব্যবসায়ীরা অস্থায়ীভাবে দোকান করার সুয়োগ পাবেন। তিনি বলেন, এই কমপ্লেক্স তিন তলা ছিল। তাঁরা ক্ষতিগ্রস্ত নিচতলার ব্যবসায়ীদের জন্য এখন ব্যবস্থা করছেন। অন্যদের জন্য এখনই ব্যবস্থা করা যাচ্ছে না।

আগুনে এনেক্সকো টাওয়ারের অনেক দোকান ও গুদাম ঘর পুড়ে গেলেও নিচ তলা থেকে তিন তলা পর্যন্ত বেশকিছু দোকানের ক্ষতি হয়নি। দোকান খুলে এরই মধ্যে ব্যবসা শুরু করেছেন ভবনটির ব্যবসায়ীরা।

গত মঙ্গলবার বঙ্গবাজারের ভয়াবহ আগুনে প্রায় পাঁচ হাজার দোকান পুড়ে যায়। আগুনে প্রায় এক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ