39 C
আবহাওয়া
৫:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » আগামী প্রজন্মের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে: নওফেল

আগামী প্রজন্মের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে: নওফেল


বিএনএ, সাতকানিয়া:  কে এমপি হলো, কে মন্ত্রী হলো সবকিছু বাদ দিয়ে আগামী প্রজন্মের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার(১০ মার্চ) চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নে চিব্বাড়ী এম. এ মোতালেব কলেজে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে নবনির্মিত ভবন উদ্বোধন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। কলেজের প্রভাষক লিটন কান্তিসুশীল ও প্রভাষক সোনিয়া আকতারের সঞ্চালনায় কলেজের প্রতিষ্টাতাও সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এম এ মোতালেব সিআইপির সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথিদের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, কলেজের অধ্যক্ষ দিদারুল আলম চৌধুরী, বনফুলের পরিচালক ওয়াহিদুল ইসলাম সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেছেন, আজকের এই বাংলাদেশ অস্তিত্বহীনতায় পড়বে যদিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুচারুভাবে, সুসংগঠিতভাবে, শক্তিশালীভাবে না থাকে। তাই দেশের দিকে, আগামী প্রজন্মের দিকে, প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে দলীয় আদর্শে উজ্জীবিত হয়ে সংগঠনকে সুসংগঠিতভাবে কাজ করতে আমরা ঐক্যবদ্ধ থাকি। নিজেদের সব হীনমন্যতা, সংকীর্ণতা সব পরিহার করে জনসেবায় নিয়োজিত থাকি। কে মন্ত্রী হলো, কে এমপি হলো এগুলোতে কিছু যায় আসেনা। জননেত্রী শেখ হাসিনার সরকার আমাদের বারবার দরকার। সেটাই আমাদের একমাত্র লক্ষ্য। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতিকে এগিয়ে নিয়ে আমরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো।

আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা খাতে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন, ২০০৭ সালে দেশের সর্বমোট যত বাজেট ছিলো তার চেয়েও বেশি শুধু শিক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাদ্দ দিয়েছেন। শহরাঞ্চলে শিক্ষকেরা যেমন সরকারি সুবিধাদি পাচ্ছেন ঠিক একইরকম সুবিধা দেশের প্রত্যন্ত অঞ্চলেও দেওয়া হচ্ছে। এই ধারাবাহিকতা রক্ষা করে দেশের শিক্ষা ব্যবস্থার গোড়া মজবুত করতে আওয়ামী লীগ সরকার সর্বদা কাজ করে যাবে।

ত্যাগী নেতাদের অপমান বরদাস্ত করা হবে না: বিপ্লব বড়ুয়া

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ১৫ আগস্ট আমরা দেখি নাই। তখন আমরা ছোট ছিলাম। নেতাদের কাছে শুনেছি। কিন্তু আমরা আশির দশক দেখেছি, নব্বইয়ের দশক দেখেছি। আমাদের সামনে বঙ্গবন্ধুর ছবিকে অপমান করা হতো, আমাদের সামনে নেত্রীর ছবি ছিঁড়ে ফেলা হতো। এই রাজনীতি এখানে আর করবেন না। এই এলাকায় আওয়ামী লীগ নেতাদের অনেক ঘাম, শ্রম ত্যাগ আছে। তাদের প্রতি কেউ কোন অসম্মান করবেন না। আমরা দলের দায়িত্বশীল জায়গায় আছি। কোন অপমান, কোন অপদস্থতা আমরা সহ্য করবো না।

দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে তিনি বলেন, আচরণ ঠিক করতে হবে। ভালো আচরণ দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কথা বলে এই এলাকার মানুষের মন জয় করতে হবে এবং দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ- জোহরা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইদ্রিস, কেন্দ্রীয় স্বাচিপ নেতা ডা.মিনহাজুর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা নুরুল আবছার চৌধুরী, মোস্তাক আহমদ আঙ্গুর ও পৌর মেয়র মো. জোবায়ের।

বিএনএ/ সৈয়দ মাহফুজ-উননবী খোকন, ওজি 

Loading


শিরোনাম বিএনএ