26 C
আবহাওয়া
৩:২৮ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নোয়াখালীর সুবর্ণচরে ভূমি উদ্ধারে মানববন্ধন

নোয়াখালীর সুবর্ণচরে ভূমি উদ্ধারে মানববন্ধন

নোয়াখালীর সুবর্ণচরে ভূমি উদ্ধারে মানববন্ধন

বিএনএ, নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় জোতদারদের কবল থেকে ভূমি উদ্ধার করে প্রকৃত ভূমিহীনদের নামে বন্দোবস্ত দেওয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভূমিহীন পরিবারের সদস্যরা। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার চরজুবলি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চর ব্যাগ্গা গ্রামে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ৭শ ভূমিহীন পরিবারের ৫ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করেন। পরে একটি বিক্ষোভ মিছিল উপজেলার চর ব্যাগ্গা গ্রামের সফি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, যারা আমাদের ভূমি দখল করে রেখেছে তাদের অত্যাচার থেকে রক্ষার দাবিতে আমরা এখানে মানববন্ধন করছি। ফিরোজ নামে এক ব্যক্তিকে ‘দস্যু’ আখ্যা দিয়ে তার ও তার সহযোগী আলো মাঝি ও বাদশা বাহিনীর বিচার দাবি করা হয়।

অভিযোগের বিষয়ে জানতে আলো মাঝি অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমি একজন ব্যবসায়ী। এ জায়গার মালিক জমিদার হাট এলাকার ফিরোজ ওরফে এলাহী ফিরোজ। আমি ভূমিহীনদের ওপর হামলার সঙ্গে জড়িত নই।

অপরদিকে, অভিযোগের বিষয়ে জানতে এলাহী ফিরোজের মোবাইল ফোনে কল করা হলে তাকে পাওয়া যায়নি।

মানববন্ধনে বক্তব্য দেন মো. ইরান, নুরুল হক, নুরুল আলম, বেলায়েত, সফি চৌধুরী জামে মসজিদের ইমাম মো. আব্বাস হুজুর প্রমুখ।

সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার জানান, এ জায়গা নিয়ে আদালতে একটি মামলা চলমান আছে। আদালত এ জায়গায় দুই পক্ষের ওপর স্থিতিবস্থা জারি করেছেন। ওই মামলা শেষ হলে প্রকৃত ভূমিহীন থাকলে তাদের মধ্যে বন্দোবস্ত দিতে কোনো সমস্যা নেই।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ