29 C
আবহাওয়া
২:৪০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ

সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ


বিএনএ, ঢাকা : ভূমিকম্প পরবর্তী সাহায্যের জন্য সিরিয়ায় ত্রাণ পাঠাচ্ছে বাংলাদেশ। ত্রাণ সহায়তার জন্য বড় তাবু, ছোট তাবু, কম্বল, সোয়েটার, শুকনা খাবার ও ওষুধ পাঠানো হচ্ছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মিশনে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদ।

আইএসপিআর জানায়, ভূমিকম্প পরবর্তী জরুরি ত্রাণ ও চিকিৎসাসামগ্রী বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান সিরিয়ায় পাঠানোর জন্য ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। সি-১৩০জে পরিবহন বিমানটি বাংলাদেশ থেকে শুক্রবার সিরিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে। সিরিয়ায় ত্রাণ সামগ্রী পৌঁছানোর পর বিমানটি পুনরায় বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে সিরিয়ার উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে এবং এতে প্রচুর জানমালের ক্ষয়ক্ষতি হয়। এতে সহস্রাধিক নিহত হওয়ার পাশাপাশি প্রচুর মানুষ ধ্বংসস্তুপের নিচে আটকা পড়েন। ভূমিকম্পের ফলে সৃষ্ট খাদ্য ও পানি সংকট, বাসস্থান সংকট ও জরুরি চিকিৎসা সেবার অভাবে উক্ত স্থানে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ