34 C
আবহাওয়া
২:২৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চার স্কুল শিক্ষার্থীকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

চার স্কুল শিক্ষার্থীকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

চার স্কুল শিক্ষার্থীকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

বিএনএ কক্সবাজার: কক্সবাজারের রামু উপজেলার পেঁচারদ্বীপ থেকে চার স্কুল শিক্ষার্থীকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। সেন্টমার্টিন ভ্রমণের কথা বলে তাদেরকে টেকনাফে নিয়ে গিয়ে অপহরণ করা হয়। এরপর অপরিচিত একটি মোবাইল নম্বর থেকে ২০ লাখ টাকা মুক্তিপণের দাবি করেছে তারা।

অপহৃতরা উখিয়া উপজেলার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র জাহেদুল ইসলাম, অষ্টম শ্রেণির ছাত্র মিজানুর রহমান, মোহাম্মদ কায়সার ও মিজানুল ইসলাম। তাদের সবার বাড়ি রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের পেঁচারদ্বীপ এলাকায়।

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ২৬ নম্বর ব্লকের বাসিন্দা জাহাঙ্গীর আলম ও মোহাম্মদ ইব্রাহিমের বিরুদ্ধে অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগ ওঠেছে। তারা রামুর খুনিয়াপালং ইউনিয়নের পেঁচারদ্বীপ এলাকায় বাতিঘর নামের একটি আবাসিক কটেজের কর্মচারী।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম জানান, বুধবার রাতে অপহৃত স্কুলছাত্রদের স্বজনদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর থেকে পুলিশ অভিযান শুরু করেছে।

অপহৃত স্কুল শিক্ষার্থীদের স্বজনদের বরাত দিয়ে তিনি বলেন, রামুর পেঁচারদ্বীপের বাসিন্দা ও সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের চার শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় বাতিঘর নামের একটি আবাসিক কটেজের কর্মচারী জাহাঙ্গীর আলম এবং ইব্রাহিমের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। সেই সুবাদে স্কুল শিক্ষার্থীদের সেন্টমার্টিনে ভ্রমণে নিয়ে যাওয়ার কথা বলে গত ৭ ডিসেম্বর সকালে রামুর পেচাঁরদ্বীপ এলাকা থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা দেয় জাহাঙ্গীর ও ইব্রাহিম। ওইদিন সকাল ১০টার দিকে স্কুল শিক্ষার্থীদের টেকনাফের হোয়াইক্যং এলাকায় নিয়ে যায় তারা। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছেনা।

এরমধ্যে বুধবার রাতে নিখোঁজ থাকা স্কুল শিক্ষার্থীদের স্বজনদের কাছে মোবাইল ফোনে অপরিচিত নম্বর থেকে ফোন করে তাদের মুক্তিপণ বাবদ ২০ লাখ টাকা দাবি জানায় অজ্ঞাত ব্যক্তিরা। মুক্তিপণ না দিলে স্কুল শিক্ষার্থীদের মেরে ফেলার হুমকি দেয়া হয়।

টেকনাফ থানার পরিদর্শক বলেন, পরে অপহরণের ঘটনাটি রামু থানা পুলিশকে জানায় স্বজনরা। এরপর বিষয়টি টেকনাফ থানায় অবহিত করে রামু থানা পুলিশ।

টেকনাফ থানার পরিদর্শক আব্দুল আলিম জানান, অভিযোগ পাওয়ার পর থেকে হোয়াইক্যংসহ টেকনাফের সম্ভাব্য বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ। অপহৃত শিক্ষার্থীদের অক্ষত অবস্থায় উদ্ধার এবং ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ আন্তরিকভাবে তৎপরতা অব্যাহত রেখেছে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ