27 C
আবহাওয়া
৭:০৮ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১০ ডেঙ্গু রোগী

দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১০ ডেঙ্গু রোগী


বিএনএ,ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২1১০ জন। এর মধ্যে ঢাকাতেই ১৮১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ২৯ জন।

সোমবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ২১০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকায় হাসপাতালে নতুন ১৮১ জন এবং ঢাকার বাইরে নতুন ২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ঢাকার বাইরের ২৯ জন রোগীর মধ্যে ঢাকা বিভাগে (ঢাকা জেলা ব্যতীত) ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে তিনজন ও বরিশাল বিভাগে দুজন রয়েছেন।বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী রয়েছেন ৯৩১ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৬৩ জন রোগী ভর্তি আছেন।

এছাড়া রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৪ জনের মৃত্যুর খবর দিয়েছে। তবে, এ মৃত্যুর মধ্যে কোনটি ডেঙ্গুজনিত তা নিশ্চিত করেনি আইইডিসিআর।

পরিসংখ্যানে দেখা গেছে, এ বছরের ১ জানুয়ারি থেকে সোমবার (৯ আগস্ট) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে মোট চার হাজার ৭৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৮০৮ জন। চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন ও ৯ আগস্ট পর্যন্ত দুই হাজার ৯৫ জন রোগী ভর্তি হন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ