27 C
আবহাওয়া
৯:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

দেশবাসীকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

বিএনএ, ঢাকা: দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৯ জুলাই) বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত ৩৭ সেকেন্ডের এক ভিডিও বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, প্রিয় দেশবাসী। আসলামু আলাইকুম। সবাইকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি। বছর ঘুরে আবার আমাদের মাঝে এসেছে পবিত্র ঈদুল আযহা। ঈদুল আযহা মানে ত্যাগের উৎসব। আসুন, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ঈদুল আযহার আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে নেই। সবাই সুস্থ থাকুন। নিরাপদ থাকুন। ঈদ মোবারক। ঈদ মোবারক।

ঈদ উপলক্ষে আলাদা বাণীও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণীতে পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে জনকল্যাণমুখী কাজে অংশ নিয়ে বৈষম্যহীন, সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন আমি প্রত্যাশা করি, প্রতিবারের মতো এবারও ঈদ ধনী-গরিব নির্বিশেষে সবার জীবনে সুখ ও আনন্দের বার্তা বয়ে আনবে।

ঈদুল আজহা শান্তি, সহমর্মিতা, ত্যাগ ও ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয় বলেও বাণীতে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। করোনাভাইরাস সংক্রমণ নিয়েও সবাইকে সচেতন করেছেন সরকারপ্রধান। তিনি বলেন, করোনাভাইরাস আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। আল্লাহ বিপদে মানুষের ধৈর্য পরীক্ষা করেন। এ সময় সবাইকে অসীম ধৈর্য নিয়ে সহনশীল ও সহানুভূতিশীল মনে একে অপরকে সাহায্য করে যেতে হবে। পাশাপাশি আমি এই মহামারিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত স্থানে পশু কোরবানি করার অনুরোধ জানাই। আমরা যেন ঘরে পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগ করি এবং আল্লাহতায়ালার দরবারে বিশেষ দোয়া করি, যেন এই সংক্রমণ থেকে সবাই দ্রুত মুক্তি পায়।

উল্লেখ্য, আগামীকাল ১০ জুলাই (রোববার) সারাদেশে ঈদুল আজহা উদযাপন করা হবে। যদিও সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের অনেক জায়গায় আজ শনিবার ঈদ উদযাপন হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ