30 C
আবহাওয়া
১০:৩৪ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » রূপগঞ্জে আগুনে অন্তত ৫০ মৃত্যু : ফায়ার সার্ভিস

রূপগঞ্জে আগুনে অন্তত ৫০ মৃত্যু : ফায়ার সার্ভিস

রূপগঞ্জে আগুনে অন্তত ৫০ মৃত্যু : ফায়ার সার্ভিস

বিএনএ, ঢাকা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে ৫০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস । শুক্রবার(৯ জুলাই) দুপুর ১টার দিকে গণমাধ্যমকে তারা এ তথ্য জানায়। বৃহস্পতিবার বিকেলে হাসেম ফুড অ্যান্ড বেভারেজের কারখানায় এ অগ্নিকাণ্ড ঘটে।এরই মধ্যে ৬তলা ভবনের ৪তলা পর্যন্ত অভিযান চালিয়ে ৪৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে বৃহস্পতিবার বিকাল থেকে আগুন নিয়ন্ত্রণে পর্যায়ক্রমে কাজ করেছে ডেমরা, কাঞ্চন, সিদ্ধিরগঞ্জ, আড়াইহাজার, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ১৮টি ইউনিট। আগুন  কিছু কমায় শুক্রবার সকাল থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট উদ্ধার কাজ শুরু করেছে বলে জানিয়েছেন তারা।
নিখোঁজ শ্রমিকদের স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকাণ্ডের সময় ওই ৬তলা ভবনের ৪তলার শ্রমিকরা কেউ বের হতে পারেননি। প্রতিদিন ৪তলায় ৭০-৮০ জন শ্রমিক কাজ করতেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত কারখানার চারতলার ভবনের আগুন জ্বলতে দেখা যায়। তাছাড়া ধীরে ধীরে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়েও পড়ছে। কারণ ভবনের পঞ্চম তলায় ছিল কেমিক্যালের গোডাউন।

এদিকে শুক্রবার সকালে আগুন নিয়ন্ত্রণের পাশাপাশি উদ্ধার কাজও চালায় ফায়ার সার্ভিস। ৬তলা ভবনের ৪তলা পর্যন্ত অভিযান চালিয়ে ৪৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। তবে পুরো ভবনের উদ্ধার কাজ শেষে মরদেহের সংখ্যা আরও রাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের ইনচার্জ শাহ-আলম বলেন, মধ্যরাতে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসলেও সকাল ৭টার দিকে আবার কারখানার ৪তলায় আগুন বাড়তে থাকে। আগুন নিয়ন্ত্রণের আগ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ