32 C
আবহাওয়া
১১:১৩ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় ‘অশনি’: নৌ-চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় ‘অশনি’: নৌ-চলাচল বন্ধ


বিএনএ, ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৯ মে) সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম হোসেন।

ইউএনও সেলিম হোসেন বলেন, বর্তমানে ২ নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে কিছু প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূলের প্রতিটি স্থানে জনপ্রতিনিধিদের মাধ্যমে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। প্রস্তুত করা হচ্ছে সাইক্লোন সেল্টারসহ আশ্রয়ণ কেন্দ্রগুলো।

তিনি বলেন, হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সব ঘাটে নৌযান চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মাছ ধরার ট্রলারগুলোকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

নলচিরা ঘাটের ইজারাধার প্রতিনিধি ফাহিম উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ