36 C
আবহাওয়া
৫:৪৯ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধের আহ্বান সৌদি আরব ও পাকিস্তানের

গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধের আহ্বান সৌদি আরব ও পাকিস্তানের


বিএনএ, বিশ্ববডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরায়েল যে বর্বর আগ্রাসন চালাচ্ছে তা বন্ধ করতে চাপ সৃষ্টির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে সৌদি আরব এবং পাকিস্তান।

পবিত্র মক্কা নগরীতে সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের মধ্যে এক বৈঠক থেকে এই আহ্বান জানানো হয়েছে।

বৈঠকে দুপক্ষই গাজায় ইসরায়েলের আগ্রাসন বন্ধে আন্তর্জাতিক প্রচেষ্টা জোরদার, ভয়াবহ মানবিক পরিস্থিতি সহনশীল করা, ইসরায়েলের পক্ষ থেকে আন্তর্জাতিক আইন মান্য করা এবং গাজায় ত্রাণ সামগ্রী সরবরাহের সুযোগ দেয়ার জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছে।

সৌদি আরব থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, দুই নেতা পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মধ্যদিয়ে চলমান সংকট সমাধানের আহ্বান জানান।

গত ফেব্রুয়ারি মাসে সৌদি আরব পরিষ্কার করে বলেছিল, পূর্ব জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা এবং যুদ্ধ পুরোপুরি বন্ধ না হওয়া পর্যন্ত সৌদি আরব ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করবে না। গাজায় ইসরায়েলের আগ্রাসন শুরুর পর থেকে সৌদি কর্মকর্তারা কয়েক দফায় এই হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ