30 C
আবহাওয়া
৬:২৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » যানজট নিরসনে বসানো হয়েছে পুলিশের কন্ট্রোলরুম

যানজট নিরসনে বসানো হয়েছে পুলিশের কন্ট্রোলরুম

যানজট নিরসনে বসানো হয়েছে পুলিশের কন্ট্রোলরুম

বিএনএ, ঢাকা: যানজট নিরসনে ঢাকা-রংপুর মহাসড়কে গোবিন্দগঞ্জ থানা চৌরাস্তা মোড়ে বসানো হয়েছে হাইওয়ে পুলিশের ওয়াচ টাওয়ার ও জেলা পুলিশের কন্ট্রোলরুম। ঈদযাত্রায় উত্তরের পথে এখনও যানজটের ভোগান্তি পোহাতে হয়নি সাধারণ যাত্রীদের।

রোববার (৭ এপ্রিল) দুপুরে থেকে সোমবার (৮ এপ্রিল) সকাল পর্যন্ত ঢাকা-রংপুর মহাসড়কে স্বাভাবিক গতিতে যানবাহন চলতে দেখা গেছে। মঙ্গলবার সকালেও ছিল না গাড়ীর চাপ।

পুলিশ জানিয়েছে, আগে এ সময়ে উত্তরের পথে গোবিন্দগঞ্জ পৌর এলাকায় যানজট লেগে থাকতো। কিন্তু এবার ঈদযাত্রায় এখনও কোথাও যানজটের সৃষ্টি হয়নি। তবে ক্রমেই গাড়ির চাপ বাড়ছে। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে শতাধিক পুলিশ কাজ করছে। উত্তরাঞ্চলের গেটওয়ে গোবিন্দগঞ্জ উপজেলা হয়ে চলে গেছে ঢাকা-রংপুর মহাসড়ক। গোবিন্দগঞ্জ পৌর এলাকার প্রায় ৩ কিলোমিটার রাস্তা সরু হওয়ায় সেখানে প্রতিনিয়তই যানজট লেগেই থাকে। তবে এখনো সেখানে তেমন কোন সমস্যা চোখে পড়েনি।

হাইওয়ে পুলিশের সার্জেন্ট জাহাঙ্গীর আলম জানান, রংপুর জোনের হাইওয়ে পুলিশ সুপার জাকারিয়া ইসলামের নেতৃত্বে যানজট নিরসন ও যাত্রীসেবায় নিরলসভাবে দায়িত্ব পালন করছে পুলিশ।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি মাহবুর রহমান জানান, রাতে গাড়ির কিছুটা চাপ ছিল। এখন চাপ কম। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।

ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত জুয়েল মিয়া জানান, প্রতিবছর ঈদের ছুটিতে বাড়ী ফিরতে হলে গোবিন্দগঞ্জসহ বিভিন্ন জায়গায় যানজটে পড়তে হয়। তবে এবারে মহাসড়কের বিভিন্নস্থানে পুলিশ কাজ করছে। যাত্রীদের কোন ভোগান্তি নেই।

হাইওয়ে পুলিশের (রংপুর জোন) সুপার জাকারিয়া ইসলাম জানান, মহাসড়কগুলো ফোর লেন হওয়ায় যানবাহন দ্রুত এই এলাকায় এলেও গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ীসহ কয়েকটি স্পটে এসে ধীর হয়ে যায়। এ কারণে যানবাহনের জট বেঁধে যায়। এটা স্বাভাবিক বিষয়। তবে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সজাগ রয়েছে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ