35 C
আবহাওয়া
১০:২০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মেট্রোরেল ব্যবহারে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী

মেট্রোরেল ব্যবহারে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী

মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী

বিএনএ: দেশের প্রথম বৈদ্যুতিক ট্রেন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে নির্মিত হওয়ায় ব্যবহার সবাইকে যত্নশীল হতে হবে। সচেতনতার সাথে রাষ্ট্রীয় সম্পদের ব্যবহার করতে হবে। এজন্য জনসচেতনতা তৈরি করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৯ জানুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন সরকার প্রধান।

ভ্রমণের সময় মেট্রোরেলের নিয়ম ও নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী বলেন, এটি একটি আধুনিক প্রযুক্তি ভিত্তিক ট্রেন। সুতরাং, প্রত্যেকেরই এটি ব্যবহারে সতর্ক হওয়া উচিত। যাত্রীদের মেট্রোরেল পরিষ্কার রাখতে এবং এখানে-ওখানে কোনও আবর্জনা না ফেলতে, বরং প্রত্যেককে ট্রেনে বর্জ্য ফেলার নির্দিষ্ট জায়গা ব্যবহার করার আহ্বান জানান তিনি।

সরকার প্রধান বলেন, মেট্রো রেল ডিজিটাল সিস্টেম ব্যবহার করে তৈরি করা হয়েছে। এটি চলতেই থাকবে। সুতরাং, নিয়ম এবং নির্দেশিকা অনুসরণ করে এটি ব্যবহার করুন। প্রত্যেকেরই এটি ব্যবহারের সময় মনে রাখা উচিত।

মন্ত্রিসভার বৈঠক
মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, দেশে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সরকার নানা ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে। সমস্ত চ্যালেঞ্জ মোকাবেলা করে সেই সমস্ত প্রকল্পগুলি সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতু নিয়েও নানা ঢালাও সমালোচনা হয়েছিল। এই সেতুতে কে উঠবে আর কোথা থেকে এর টাকা উঠবে যারা বলেছিল তাদের বলতে চাই ইতোমধ্যে কয়েকমাসের মধ্যে ৪শ’ কোটি টাকা উঠে গেছে। আসলে প্রত্যেকটা কাজে বাধা দেয়াটা আমাদের কিছু মানুষের চরিত্র।

শিনজো আবের মত এমন একজন ব্যক্তিত্বকে আততায়ীর গুলিতে নিহত হওয়ায় গভীর দুঃখ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। তিনি তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি মেট্রোরেল বাস্তবায়নে জাপান সরকার, মন্ত্রণালয় এবং স্থানীয় জনগণকেও ধন্যবাদ জানান। বলেন, আজকে তিনি মানুষের মাঝে বিপুল উৎসাহ ও উচ্ছাস দেখছেন এই মেট্রো রেল নিয়ে।

প্রধানমন্ত্রী বলেন, যাত্রী ও হজযাত্রীদের সুবিধার্থে সরকার বিমানবন্দর রেলস্টেশন থেকে বিমানবন্দরে যাওয়ার জন্য আধুনিক সুযোগ-সুবিধাসহ একটি আন্ডারপাস নির্মাণ করছে। বলেন, আন্ডারপাসে বিনা ঝামেলায় চলাচলের জন্য আধুনিক সব সুবিধার ব্যবস্থা করব।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ