34 C
আবহাওয়া
১১:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩

ভারতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩


বিএনএ বিশ্ব ডেস্ক: ভারতে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। আহত একজনকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে, নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি।

কয়েকটি সূত্রের বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএনআই। সংবাদ মাধ্যমটি জানায়, ডিএনএ টেস্টের মাধ্যমে মৃত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করা হবে। জরুরি এবং উদ্ধারদারী দলগুলো এখন ঘটনাস্থলে রয়েছে। দুর্ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন তামিলনাড়ুর বনমন্ত্রী কে রামাচন্দ্রন।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, বুধবার (৮ ডিসেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর পার্বত্যাঞ্চল নিলগিরিস জেলার কাছে কুনুরে দুর্গম পাহাড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সেনাবাহিনীর এমআই- ১৭ ওই হেলিকপ্টারে ভারতের  চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত এবং সামরিক কর্মকর্তাসহ মোট ১৪ জন আরোহী ছিলেন। আবহাওয়া খারাপ থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ মাধ্যম এনডিটিভি জানায়, বিধ্বস্ত ওই হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা সহকারী এবং ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা ছিলেন।

হিন্দুস্তান টাইমস , ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও বেশ কয়েকজন সেনা কর্মকর্তা সস্ত্রীক নিউজিল্যান্ডের ওয়েলিংটনে যাচ্ছিলেন। গন্তব্য সেখানকার একটি ডিফেন্স কলেজ। হেলিকপ্টারে মোট ১৪ জন ছিলেন। সুলুরে ভারতীয় বায়ুসেনার এয়ারবেস থেকে হেলিকপ্টারটি উড্ডয়ন করেছিল। ৫০ কিমি পথ অতিক্রম করতে মোটামুটি ২০ মিনিট লাগার কথা ছিল। তবে মাঝপথেই ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ