29 C
আবহাওয়া
১০:২১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ‘কালবেলা’র প্রিমিয়ার প্রদর্শনী বুধবার

‘কালবেলা’র প্রিমিয়ার প্রদর্শনী বুধবার

কালবেলা চলচ্চিত্র

বিনোদন প্রতিবেদক:  জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সম্পাদক সাইদুল অনাম টুটুলের সর্বশেষ নির্মাণ মুক্তিযুদ্ধভিত্তিক পূর্ণর্ঘ্যৈ চলচ্চিত্র ‘কালবেলা‘র প্রিমিয়ার প্রদর্শনী আজ বুধবার(৮ডিসেম্বর)। বিকেল ৫টায় রাজধানীর আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সেন্সর ছাড়পত্র পেল ছবি কালবেলা
সেন্সর ছাড়পত্র পেল ছবি কালবেলা

সাইদুল আনাম টুটুল এর স্বপ্ন ছিল মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে একটা সিনেমা বানাবেন। তাই কাজও শুরু করেছিলেন। আর দুই চার দিন কাজ করতে পারলেই শেষ হতো শুটিং পর্ব। কিন্তু তার আগেই ২০১৮ সালের ১৮ ডিসেম্বর পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান সাইদুল আনাম টুটুল। প্রায় ৯৫ শতাংশ কাজ শেষ করেছিলেন তিনি। পরবর্তীতে বাকি অংশ শেষ করেন তার সহধর্মিণী ও এই সিনেমার প্রযোজক মোবাশ্বেরা খানম।
No description available.

সিনেমাটি মুক্তি প্রসঙ্গে মোবাশ্বেরা খানম বলেন, ‘মুক্তিযুদ্ধ জাদুঘরে ৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় সিনেমার প্রিমিয়ার হবে। ডিসেম্বরের মাঝামাঝি মুক্তি দেব। মুক্তিযুদ্ধের সময় নারীদের ওপর অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে এই সিনেমায়। গল্পের প্রধান চরিত্র সানজিদার ভূমিকায় অভিনয় করেছেন নবাগত নায়িকা তাহমিনা অথৈ। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ের এক নারীর সংগ্রামী গল্প।তবে এটাও ঠিক, তাঁর চিন্তা তো চেষ্টা করলেও কেউ শতভাগ বাস্তবায়ন করতে পারবে না। তারপরও কাজটি শেষ করা আমার দায়িত্ব ছিল। করেছিও। আমি তো তার মতো করতে পারব না কখনো। তার মাপে যেতেও পারব না। কখনোই এটা সম্ভব নয়। এই সিনেমা দর্শকের কাছে পৌঁছে দেয়াটা আমার দায়িত্ব ছিল। টুটুলের স্বপ্নের মুক্তিযুদ্ধের সিনেমা মুক্তি পাচ্ছে, এটাই স্বস্তির ও আনন্দের।’ সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমা।

আগামি ১০ডিসেম্বর সারাদেশে মুক্তিপাচ্ছে এই চলচ্চিত্র। ঢাকার স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লক বাস্টার, চট্টগ্রামের সিনেপ্লেক্স এ একযোগে মুক্তি পাচ্ছে।চলচ্চিত্রটির চিত্রায়নে ছিলেন রিপন রহমান খাঁন।  সঙ্গীত পরিচালনা করেন ফরিদ আহমেদ(মরহুম)

পড়ুন আগের নিউজ :

 মুক্তি পাচ্ছে ‘কালবেলা’, অবমুক্ত ট্রেলার

 

সেন্সর ছাড়পত্র পেল ছবি কালবেলা

বিএনএনিউজ২৪,আর আর খান,জিএন

Loading


শিরোনাম বিএনএ