29 C
আবহাওয়া
৫:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় মমতার ক্ষোভ

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় মমতার ক্ষোভ

মমতার ক্ষোভ

বিএনএ ডেস্ক: ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের জন্য আমন্ত্রণ না পাওয়ায়  ভারত সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) কলকাতার নেতাজি সুভাষ ইনডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের একটি বিশেষ অধিবেশনে ভাষণ দেয়ার সময় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

মমতা বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার চমৎকার সম্পর্ক। কিন্তু এ সফরে তার সাথে সাক্ষাতের বিষয়ে তাকে আমন্ত্রণ জানায়নি কেন্দ্রীয় সরকার।

তার সঙ্গে বিদেশি অতিথিদের সাক্ষাতের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার কেন ‘চিন্তিত’ থাকে বলেও প্রশ্ন তোলেন তিনি। মমতা বলেন, ‘আমি পররাষ্ট্র বিষয়ক বা দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে চাই না। কিন্তু আমি লক্ষ্য করেছি যে যখনই আমাকে কোনো দেশ আমন্ত্রণ জানায়, হয় তখনই কেন্দ্র আমাকে বাধা দেয়ার চেষ্টা করে। আমি জানতে চাই কেন কেন্দ্রীয় সরকার আমার বিদেশিদের সঙ্গে দেখা করা নিয়ে এত চিন্তিত?’

৬ সেপ্টেম্বর নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মমতা ব্যানার্জির সঙ্গে দেখা হচ্ছে না বলে হতাশা প্রকাশ করেন। জানান, গত জুলাই মাসে শেখ হাসিনা মমতাকে একটি চিঠি লিখেছিলেন। সেপ্টেম্বরে দিল্লি সফরের সময় তার সঙ্গে দেখা করার আগ্রহ প্রকাশ করেছিলেন।

তবে ২০১৫ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছিলেন। তখন দুই দেশের মধ্যে আনুষ্ঠানিক বাস সার্ভিস চালু হওয়ার উপলক্ষ্য ছিল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ