29 C
আবহাওয়া
৫:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » গুলিস্তানে বিস্ফোরণ: চার সদস্যের তদন্ত কমিটি গঠন

গুলিস্তানে বিস্ফোরণ: চার সদস্যের তদন্ত কমিটি গঠন


বিএনএ, ঢাকা: রাজধানীর সিদ্দিকবাজারের দুই ভবনে বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। চার সদস্যের তদন্ত কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বুধবার (৮ মার্চ) এ কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে ৫ কর্মদিবস সময় দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স উপপরিচালক (জনসংযোগ) শাহজাহান শিকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাকি তিন সদস্যের নাম পরে জানানো হবে। কমিটিকে আগামী পাঁচ দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।

এর আগে মঙ্গলবার (৭ মার্চ) বিকাল ৪টা ৫০ মিনিটে সিদ্দিকবাজারের নর্থসাউথ সড়কের সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন ছাড়া বাকি সবাই ঘটনাস্থলেই মারা গেছেন। তাদের বেশিরভাগকেই বিস্ফোরণে বিধ্বস্ত ভবন থেকে মৃত বের করে আনা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৭মার্চ) বিকেলের ওই বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর তথ্য মিলেছে। এদের মধ্যে দুজন নারী এবং ১৬ জন পুরুষ। ভবনটি থেকে এখনও পর্যন্ত ৪০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় রাতে উদ্ধারকাজ স্থগিত করা হয়। আজ বুধবার সকাল থেকে আবার তৎপরতা শুরু করেছে ফায়ার সার্ভিসসহ নিরাপত্তা বাহিনী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ