23 C
আবহাওয়া
১:১২ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষ্মীপুরে তিন টন জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

লক্ষ্মীপুরে তিন টন জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

লক্ষ্মীপুরে তিন টন জাটকা জব্দ, এতিমখানায় বিতরণ

বিএনএ, লক্ষীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে তিন টন জাটকা জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের খাসেরহাট বাজার থেকে জাটকাগুলো জব্দ করা হয়। পরে তা স্থানীয় এতিমখানাগুলোতে বিতরণ করে দেওয়া হয়।

অভিযানে মৎস্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের উপপরিচালক মো. আব্দুস ছাত্তার, লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সারোয়ার জামান, কোস্ট গার্ডের রায়পুর উপজেলা কন্টিনজেন্ট কমান্ডার সিদ্দিকুল ইসলাম, উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

রায়পুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. সারোয়ার জামান বলেন, ইলিশ উৎপাদন বৃদ্ধি, জাটকা সংরক্ষণ ও অবৈধ কারেন্ট জালের ব্যবহার বন্ধে নদীসহ সংশ্লিষ্ট মেঘনা নদীর প্রায় ৭০ কিলোমিটার এলাকায় মৎস্য বিভাগসহ প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে প্রায় তিন টন জাটকা জব্দ করে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জনসম্মুখে বিভিন্ন এতিমখানায় জাটকাগুলো বিতরণ করে দেওয়া হয়।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, জাটকা নিধন আইনত দণ্ডনীয় অপরাধ। অভিযান পরিচালনার সময় জাটকাগুলো রেখে বিক্রেতারা পালিয়ে যায়। এ কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক চট্টগ্রাম চিড়িয়াখানায় বাইডেন-জয়া দম্পতির নতুন তিন অতিথি