31 C
আবহাওয়া
৩:৫০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মধ্যরাতে চবি ছাত্রলীগের তিন গ্রুপে মৃদু সংঘর্ষ

মধ্যরাতে চবি ছাত্রলীগের তিন গ্রুপে মৃদু সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের তিন উপ-গ্রুপের মধ্যে ক্যাম্পাসে  দ্বিমুখী সংঘর্ষের

বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের তিন উপ-গ্রুপের মধ্যে ক্যাম্পাসে  দ্বিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার(৭ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়।তবে পুলিশ ও প্রশাসনের দ্রুত হস্তক্ষেপে ব্যাপক হতাহত হয় নি।
ঘণ্টাব্যাপি সংঘর্ষে জড়ানো উপগ্রুপ তিনটি হলো বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ সিক্সটি নাইন, সিএফসি, ও বিজয়। সংঘর্ষে সিক্সটি নাইনের মুখোমুখি হয়, সিএফসি ও বিজয়।

প্রত্যক্ষদর্শীরা জানান,  এসময় সিক্সটি নাইনের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে এবং সিএফসি ও বিজয়ের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হলের সামনে অবস্থান নেয়।

সংঘর্ষকালে শাহজালাল হল থেকে সোহরাওয়ার্দী হল পর্যন্ত রাস্তার লাইটগুলো বন্ধ করে দেয়া হয়। উভয়পক্ষের সমর্থকদের  ইটপাটকেল ও ককটেল ছুঁড়তে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা আরও  জানান, সংঘর্ষে  তিনজন  সামান্য আহত হয়েছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানায়, সিএফসির অনুসারী ২০১৯-২০ শিক্ষা বর্ষের শিক্ষার্থী মো. শাকিলকে সিক্সটি নাইনের কয়েকজন মারধর করে। এসময় মারধরের খবর পেয়ে তার বন্ধু আরবি বিভাগের ২০১৯-২০ শিক্ষা বর্ষের শিক্ষার্থী মমিনুর রহমান আসিফ ঘটনাস্থলে গেলে সিক্সটি নাইনের অনুসারীরা তাকেও মারধর করে।

ভোর রাত ৪টার দিকে আরও একবার সংঘর্ষে জড়ায়। ঘণ্টাখানেক চলে এ সংঘর্ষ। এতে তিন গ্রুপের অন্তত ৬ জন আহত হয়। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে প্রক্টর ড রবিউল হাসান ভূঁইয়া বলেন, এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমরা প্রাথমিক অবস্থায় পরিস্থিতি স্বাভাবিক করেছি। সংঘর্ষের সূত্রপাত কিভাবে এটা তদন্ত করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার (৮ফেব্রুয়ারি) ভোর ৪টায় ছাত্রলীগের তিন উপ-গ্রুপের  সমর্থকরা ফের সংঘর্ষে লিপ্ত হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল ও সোহরাওয়ার্দী হল এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পুলিশ মোতায়েন রয়েছে।

বিএনএ/ সুমন বাইজিদ,জিএন

Loading


শিরোনাম বিএনএ