33 C
আবহাওয়া
৮:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

বিএনএ: চুয়াডাঙ্গার পর এবার যশোরেও দেশের সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে তাপমাত্রা আরও কমে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে সেখানে।

রোববার (৮ জানুয়ারি) যশোরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গাতেও। চলতি বছরের মধ্যে দেশের যেকোনো স্থানের সর্বনিম্ন তাপমাত্রা এটি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, যশোর জেলার ওপর দিয়ে মাঝারি মানের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার (৭ জানুয়ারি) এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রার এমন অবস্থা আরও কয়েক দিন থাকতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

গত কয়েক দিন যশোর ও পার্শ্ববর্তী অঞ্চলের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে, সঙ্গে রয়েছে উত্তরের হিমেল হাওয়া। এতে স্থবিরতা নেমে এসেছে জনজীবনে। আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকেই।

তীব্র ঠান্ডায় নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশু, নারী ও বৃদ্ধরা। যশোর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুস সামাদ জানান, শীতজনিত রোগে শিশু ও বৃদ্ধরা বেশি আক্রান্ত হচ্ছেন। হাসপাতালটিতে বর্তমানে ৪৮২ রোগী রয়েছেন। এর মধ্যে শিশু ওয়ার্ডে ৩৯ ও ডায়রিয়া ওয়ার্ডে ১৩ রোগী ভর্তি আছে। বাকিরা অন্যান্য রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে এসেছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ