29 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের নাহিদা

আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের নাহিদা

আইসিসির সেরার দৌড়ে বাংলাদেশের নাহিদা

বিএনএ ক্রীড়া ডেস্ক: লম্বা সময় ধরে বিরতির পর বাংলাদেশ নারী দলের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লড়াইয়ে অসাধারণ পারফরম্যান্স উপহার দেন নাহিদা আক্তার।জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের পর বিশ্বকাপ বাছাইয়েও বল হাতে দুর্দান্ত ছিলেন তিনি। এর স্বীকৃতি হিসেবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের নভেম্বরের সেরা হওয়ার দৌড়ে নারী ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন নাহিদা। বাঁহাতি এই স্পিনারের সঙ্গে প্রতিযোগিতায় আছেন পাকিস্তানের আনাম আমিন এবং ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হ্যালি ম্যাথিউস। তাদের মধ্য থেকে যেকোনো একজন মাসের সেরা খেলোয়াড়ের খেতাব জিতবেন।

নারী বিশ্বকাপ বাছাইপর্বের আগে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম করেন নাহিদা। তিন ম্যাচে ৪.৮১ গড়ে  ১১ উইকেট শিকার করেছেন তিনি। শুধু সিরিজের দ্বিতীয় ম্যাচে ২১ রানে নেন ৫ উইকেট। ওই ম্যাচে ৭২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

এদিকে, পুরুষ ক্যাটাগরিতে নভেম্বরের পারফরম্যান্সে এই খেতাব পাওয়ার জন্য মনোনীত হয়েছেন পাকিস্তানের আবিদ আলী, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।  বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত দুই ইনিংসে মনোনয়ন পেয়েছেন আবিদ আলী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ