32 C
আবহাওয়া
৪:২৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৬, ২০২৩
Bnanews24.com
Home » চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার কামরুল হাসান

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার কামরুল হাসান

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার যোগদান করেছেন কামরুল হাসান

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার হিসেবে যোগদান করেছেন ১১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা  মো. কামরুল হাসান এনডিসি। রোববার (৬ জুন) সকালে তিনি বিভাগীয় কমিশনার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে কামরুল হাসান ময়মনসিংহ বিভাগে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ১৮ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব শাহীন আরা বেগমের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. কামরুল হাসানকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হয়। সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত চট্টগ্রামের সাবেক বিভাগীয় কমিশনার এ বি এম আজাদকে পদোন্নতি দিয়ে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান (সচিব) পদে নিয়োগ দেওয়া হয়। অন্যদিকে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের (বিপিসি) চেয়ারম্যান (সচিব) মো. আবু বকর ছিদ্দীককে সেতু বিভাগের সচিব পদে বদলি করেছে সরকার।

জানা যায়, চট্টগ্রামের নতুন বিভাগীয় মো. কামরুল হাসান জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার ফাজিলপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৯৩ সালে ১১তম বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন তিনি। যোগদানের পর থেকে তিনি বিভিন্ন পদে বিভিন্ন উপজেলা, জেলা ও মন্ত্রণালয়ে কাজ করেছেন। ১৯৯৩ সালে চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন এবং সেখান থেকে জেলা প্রশাসকের কার্যালয়, সিলেটে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে পদায়ন করা হয়। পরবর্তীতে তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে মৌলভীবাজার সদর এবং সিলেটের বালাগঞ্জ উপজেলায় দায়িত্ব পালন করেন। তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া, ভোলার লালমোহন ও মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় কাজ করেছেন।

এছাড়া মাগুরায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন নতুন বিভাগীয় কমিশনার। পরবর্তীতে তিনি ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯, ২০১০, ২০১১ ও ২০১২ সালে মৌসুমি হজ্ব অফিসার হিসেবে সৌদি আরবের জেদ্দায় কর্মরত ছিলেন। তিনি জেলা প্রশাসক হিসেবে মৌলভীবাজার জেলায় দায়িত্ব পালন করেন। এছাড়া উপসচিব ও যুগ্মসচিব হিসেবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এবং যুগ্মসচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত ছিলেন কামরুল হাসান। পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এর নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই পুত্র সন্তানের জনক।

বিএনএনিউজ/মনির

Total Viewed and Shared : 179 


শিরোনাম বিএনএ