30 C
আবহাওয়া
৬:৪১ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে আগুনের কারণ তদন্তে উদ্ঘাটিত হবে: ওবায়দুল কাদের

বঙ্গবাজারে আগুনের কারণ তদন্তে উদ্ঘাটিত হবে: ওবায়দুল কাদের

বঙ্গবাজারে আগুনের কারণ তদন্তে উদ্ঘাটিত হবে: ওবায়দুল কাদের

বিএনএ: বঙ্গবাজারের ভয়াবহ আগুনের প্রকৃত কারণ তদন্তে উদ্ঘাটিত হবে। এমন আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। বলেন, তদন্তের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণে সহায়ক হবে। পাশাপাশি যার যার জায়গা থেকে সর্বদা সতর্ক থাকলে এ ধরনের দুর্ঘটনা বা নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে সক্ষম হবে।

বিএনপি মহাসচিবের বক্তব্যকে ‘উসকানিমূলক’ আখ্যায়িত করে নিন্দা ও প্রতিবাদ জানান ওবায়দুল কাদের। বলেন, বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের দুর্ঘটনা সারা দেশের মানুষকে মর্মাহত করেছে। নির্দয় আগুনের লেলিহান শিখা ব্যবসায়ী ও কর্মচারীদের আগামীর সুসজ্জিত স্বপ্নগুলোকে পুড়িয়ে ছাই করেছে।

স্মরণকালের এই ভয়াবহ অগ্নিকাণ্ডে সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে। যার যার সাধ্যমতো তাদের সহযোগিতা করার চেষ্টা করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এমন ভয়াবহ ঘটনাও বিএনপির অনুভূতিকে নাড়া দিতে পারেনি। ক্ষমতার মোহে অন্ধ বিএনপি নেতাদের অনুভূতি ভোতা হয়ে গেছে। তাই ক্ষতিগ্রস্তদের পাশে না দাঁড়িয়ে, তাদের প্রতি সহানুভূতিশীল না হয়ে ভয়াবহ এই দুর্ঘটনা নিয়ে বিএনপি নেতারা চিরাচরিত ভঙ্গিতে উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে অপরাজনীতি করছে।

ওবায়দুল কাদের বলেন, ভয়াবহ এই দুর্ঘটনার কারণ উদ্ঘাটনে কোনো ধরনের কালক্ষেপণ না করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং অনতিবিলম্বে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। তারা অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করবে। সরকার বা আওয়ামী লীগের প্রভাবশালী কেউ এখানে জড়িত থাকলে তদন্ত করার ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সময়ক্ষেপণ করা হতো। বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতিদ্রুততার সঙ্গে নিরপেক্ষভাবে তদন্ত করার জন্য নির্দেশনা দিয়েছেন।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ