28 C
আবহাওয়া
১:০৯ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » মেক্সিকো-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন

মেক্সিকো-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন

মেক্সিকো-বাংলাদেশে সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন

মেক্সিকো, ৭ এপ্রিল : গতকাল মেক্সিকোর পার্লামেন্টের ডেপুটি কক্ষে রোজালিনা দমিঙ্গুজ ফ্লোরেসকে সভাপতি করে ৯ সদস্যবিশিষ্ট মেক্সিকো-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রুপ গঠিত হয়েছে, যা বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে ক্রমবর্ধমান অংশীদারিত্বের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

এসময় ডেপুটি রোজালিনা দমিঙ্গুজ ফ্লোরেস দু’দেশের মধ্যে সাদৃশ্যের কথা উল্লেখ করেন এবং সংস্কৃতি, অর্থনীতি, পরিবেশ, শিল্প, প্রযুক্তি এবং রাজনীতির ক্ষেত্রে অংশীদারিত্ব প্রতিষ্ঠার ওপরে গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম এ উদ্যোগ গ্রহণের জন্য মেক্সিকোর পার্লামেন্টকে ধন্যবাদ জানান এবং শীঘ্রই বাংলাদেশের সংসদে বাংলাদেশ-মেক্সিকো সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরে সংসদীয় ফ্রেন্ডশিপ গ্রুপের সদস্য ও আইনপ্রণেতা মার্থা অ্যালিসিয়া আরেওলা মার্টিনেজ, মার্কোস রোসেন্দো মেদিনা ফিলিগ্রানা, হোয়ানিতা গেররা মেনা এবং সান্তিয়াগো তোরেব্লাঙ্কা এঙ্গেল তাঁদের বক্তব্যে বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক সৃষ্টির ওপর গুরুত্ব দেন যার ভিত্তি হবে সংহতি ও পারস্পরিক শ্রদ্ধাবোধ। তাঁরা দ্বিপাক্ষিক বাণিজ্য, পর্যটন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় অভিজ্ঞতা বিনিময় এবং নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে একসাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ