36 C
আবহাওয়া
৮:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ইশারা ভাষা ইনস্টিটিউট স্থাপন হবে-সমাজকল্যাণ মন্ত্রী

ইশারা ভাষা ইনস্টিটিউট স্থাপন হবে-সমাজকল্যাণ মন্ত্রী

 সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নের মূলস্রোতে আনতে বর্তমান সরকার বদ্ধপরিকর। শ্রবণ ও বাক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য দেশে ইশারা ভাষা ইনস্টিটিউট স্থাপন করা হবে।

মন্ত্রী ৭ ফেব্রুয়ারি মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত ‘বাংলা ইশারা ভাষা দিবস ২০২২’ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রাশেদ খান মেনন।

মন্ত্রী বলেন, িে বিবে ্রণালয়ের সচিব মাহফুজা আজিত বর্তমান সরকার বদ্প্রতিবন্ধীদের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সংবিধানে সমঅধিকার নিশ্চিত করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারেও সকল ধরনের প্রতিবন্ধী ব্যক্তির ভাগ্যোন্নয়নের প্রতিশ্রুতি প্রদান করা হয়েছে। সে লক্ষ্য বাস্তবায়নে বর্তমান সরকার যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের জন্য যে কর্মযজ্ঞ গ্রহণ করেছেন সারাবিশ্বে তা প্রশংসিত হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান শ্রেণিকেও প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী বলেন, সরকার সকল ধরনের প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করছে। এ সকল কর্মসূচির পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য প্রণীত আইন ও নীতিমালা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে প্রতিবন্ধীরা সমাজের সম্পদে পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Loading


শিরোনাম বিএনএ