31 C
আবহাওয়া
৩:২৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » অস্ত্র ও গোলাবারুদ পাচারকালে ৪ রোহিঙ্গা আটক

অস্ত্র ও গোলাবারুদ পাচারকালে ৪ রোহিঙ্গা আটক

অস্ত্র ও গোলাবারুদ পাচারকালে ৪ রোহিঙ্গা আটক

বিএনএ বান্দরবান: কাঠুরিয়া সেজে বান্দরবানের  নাইক্ষ্যংছড়ি উপজেলার গহিন অরণ্য দিয়ে অস্ত্র ও গোলাবারুদ পাচারকালে ৪ রোহিঙ্গাকে আটক করেছে র‍্যাব।

শুক্রবার (৭ জানুয়ারি) ভোরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম অরণ্যে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সে সময় আটককৃতদের কাছ থেকে দেশি-বিদেশী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। ৪ জনই মিয়ানমারের নাগরিক। তারা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

র‌্যাব জানিয়েছে, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী  গহিন পাহাড়ি অরণ্য রুট ব্যবহার করে অস্ত্র ও গোলাবারুদ নিয়ে আসছে সন্ত্রাসীরা-এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে অবস্থান নেয় র‍্যাব সদস্যরা। পুরো গহিন অরণ্যটি ঘিরে ফেলা হয়। শুক্রবার ভোরে কাঁধে কাঠ নিয়ে কাঠুরিয়া সেজে ৪ জন লোক আসতে দেখে সন্দেহ হলে দুইজনকে থামিয়ে জিজ্ঞেস ও তল্লাশি করলে কোমরে ২টি দেশীয় অস্ত্র পাওয়া যায়। পরে অপর দুইজন পালাতে চেষ্টা করলে তাদের ধাওয়া করে আটক করা হয়। তাদের কাঁধে থাকা লাকড়ির বোঝাটি খুললে একে একে বেরিয়ে আসে দেশি-বিদেশি অস্ত্র, গুলি ও ম্যাগজিন।

এই বিষয়ে  কক্সবাজার র‍্যাব-১৫ অধিনায়ক লে. কর্নেল খায়রুল ইসলাম সরকার সংবাদ মাধ্যমকে বলেন, কাঠুরিয়া সেজে মূলত সীমান্তবর্তী এই রুট ব্যবহার করে অবৈধ অস্ত্র ও গোলাবারুদ পাচার করা হচ্ছিল। ক্যাম্প ও আশপাশের এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড করতেই এই অস্ত্র এবং গোলাবারুদ সরবরাহ করা হচ্ছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ