37 C
আবহাওয়া
৮:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গাইবান্ধা-৫ আসনের ভোট গ্রহণ ৪ জানুয়ারি

গাইবান্ধা-৫ আসনের ভোট গ্রহণ ৪ জানুয়ারি

গাইবান্ধা-৫ আসনের ভোট গ্রহণ ৪ জানুয়ারি

বিএনএ ডেস্ক: নানা অনিয়মে স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের ভোটগ্রহণ আগামী ৪ জানুয়ারি। মঙ্গলবার (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনে ব্রিফিংয়ে ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করেন ইসি সচিব জাহাঙ্গীর আলম।

তিনি জানান, গাইবান্ধা-৫ আসনের ১৪৫ ভোটকেন্দ্রে ৪ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে। সিসিটিভির আওতায় সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। প্রার্থীরা মঙ্গলবার (৬ ডিসেম্বর) থেকেই প্রচারণা শুরু করতে পারবেন। তবে নতুন কেউ প্রার্থী হতে পারবেন না।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের ভোটগ্রহণের মাঝপথে নির্বাচন বন্ধ করে দেয় ইসি। ভোট চলাকালে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পেয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরে অনিয়মের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়। কমিটি ৫১টি কেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর ইসিকে প্রতিবেদন দেয়। পরে বাকি ৯৪ কেন্দ্রে অনিয়ম ছিল কি না তা সিসিটিভি ফুটেজ দেখে পর্যবেক্ষণ প্রতিবেদন দিতে নির্দেশ দেয় ইসি।

ডিসেম্বরের শুরুতে ইসি জানায়, গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের ঘটনায় রিটার্নিং কর্মকর্তাসহ ১৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ