27 C
আবহাওয়া
১১:৪১ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » উপাচার্যের বিদায়ে ববিতে সাধারণ শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ

উপাচার্যের বিদায়ে ববিতে সাধারণ শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ

উপাচার্যের বিদায়ে ববিতে সাধারণ শিক্ষার্থীদের মিষ্টি বিতরণ

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের বিদায়ে ক্যাম্পাসে মিষ্টি বিতরণ করেছে সাধারণ শিক্ষার্থীরা। উপাচার্যের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সোমবার (৬ নভেম্বর) বেলা দুইটায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নীচতলায় মিষ্টি বিতরণ করা হয়। এসময় শিক্ষার্থীদের হাতে সেমিনার ভিসি, চার বছর পিছিয়ে গেল ববি সম্বলিত বিভিন্ন প্লে কার্ড দেখা যায়।

টানা ৩৫ দিন আন্দোলনে সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. ইমামুল হকের পদত্যাগের পর ২০১৯ সালের ৪ নভেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক। জানা যায়, যোগদানের সময় তিনি ফুলেল শুভেচ্ছা নেননি বিদায় বেলায় নিবেন বলে। কিন্তু বিদায়ের সময় শিক্ষক-কর্মকর্তাদের থেকে ফুলেল শুভেচ্ছা পেলেও, শিক্ষার্থীদের থেকে পেয়েছেন তিরস্কার আর সমালোচনা। শিক্ষার্থীদের দাবী, বরিশাল বিশ্ববিদ্যালয়কে ৪ বছর পিছিয়ে দিয়েছেন উপাচার্য।

শিক্ষার্থীরা জানান, মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দিত হয়ে আজকে মিষ্টি বিতরণ কর্মসূচি পালন করেছে। এর আগে রোববার (৫ নভেম্বর) মধ্যরাতে চার বছর মেয়াদ শেষে বিশ্ববিদ্যালয় ত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির তৃতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করা ড. মো. ছাদেকুল আরেফিন।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেন মনজু বলেন, নতুন ভিসিকে কেন্দ্র করে শিক্ষার্থীদের অনেক আশা ভরসা ছিলো। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন করবেন। শিক্ষার্থীদের পক্ষ থেকে একাধিকবার তার কাছে দাবি নিয়ে গিয়েছিলাম। তার বক্তব্য ছিলো তার কাছে টাকা নাই। অথচ ইউজিসি কর্মকর্তাদের সন্তুষ্ট করার জন্য বাজেটের টাকা ইউজিসিতে ফেরত দিয়েছেন। আসলে তার মেরুদণ্ডই ছিলো না। ভিসি হিসেবে তিনি মোটেই যোগ্য নন। স্থানীয় রাজনীতির সাথে যুক্ত হয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করেছেন।

মিষ্টি বিতরণকালে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী সালাহ উদ্দিন বলেন, বিদায়ী ভিসি স্যারের কাছে কেউ কোন দাবি নিয়ে গেলে তিনি সেগুলোর সমাধানে কোন উদ্যোগ নিতেন না। উল্টো তার কাছে যাবার অপরাধে আমাদের ওপর সন্ত্রাসী হামলা করানো হতো। আমি নিজে এ ধরণের ঘটনার ভুক্তভোগী।

আরও পড়ুন:

সাত শিক্ষক থেকে প্রায় দেড়কোটি টাকা ফিরিয়ে এনেছে কুবি কর্তৃপক্ষ

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ইরাজ রব্বানী বলেন, নানা সংকটে জর্জরিত বরিশাল বিশ্ববিদ্যালয় এই উপাচার্য স্যারের আমলে উন্নতির চেয়ে অবনতিতে এগিয়ে গেছে। গত চার বছরে বিদায়ী ভিসি স্যার বরিশাল বিশ্ববিদ্যালয়ে কাঙ্খিত কোন উন্নয়ন করতে পারেননি। তার প্রস্থানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে আজকের প্রোগ্রাম করেছে।

বিএনএনিউজ/ রবিউল/ বিএম

Loading


শিরোনাম বিএনএ