28 C
আবহাওয়া
৮:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মেট্রোরেলে উঠলেই ২০ টাকা

মেট্রোরেলে উঠলেই ২০ টাকা

মেট্রোরেল

বিএনএ ডেস্ক: মেট্ররেলে প্রতি কিলোমিটার চলাচলে ভাড়া ৫ টাকা। তবে সর্বনিম্ন ভাড়া ২০ টাকা। আর উত্তরা থেকে কমলাপুর স্টেশন পর্যন্ত ভাড়া ১০০ টাকা। এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) উত্তরা দিয়াবাড়িতে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের উদ্বোধন শেষে এ তথ্য জানান পরিবহন মন্ত্রী।

তিনি বলেন, যেসব যাত্রী সাপ্তাহিক, মাসিক, পারিবারিক কার্ড ব্যবহার করবেন তাঁদের বিশেষ সুবিধা থাকবে। এছাড়া যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধারা বিনা মূল্যে মেট্রোরেলে ভ্রমণ করতে পারবেন। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা প্রতিবার ভ্রমণে পাবেন বিশেষ রেয়াত।

উত্তরা থেকে আগারগাঁও অংশ পর্যন্ত এ বছর ডিসেম্বরে এবং আগারগাঁও থেকে মতিঝিল অংশ পর্যন্ত আগামী বছর ডিসেম্বরে চালু হবে উল্লেখ করে ওবায়দুল কাদের জানান, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল বা MRT Line-6 এর নির্মাণ কাজের সার্বিক গড় অগ্রগতি ৮২ দশমিক ৪৬ শতাংশ।

প্রথম পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা হতে আগারগাঁও অংশের পূর্ত কাজের অগ্রগতি ৯৪ দশমিক ১৪ শতাংশ। দ্বিতীয় পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত আগারগাঁও থেকে মতিঝিল অংশের পূর্ত কাজের অগ্রগতি ৮৩ দশমিক শূন্য ৮ শতাংশ।

মন্ত্রী জানান, ২০২৬ সালের মধ্যে কমলাপুর থেকে বিমানবন্দর পর্যন্ত ১৯ দশমিক ৮৭২ কিলোমিটার পাতাল এবং নতুন বাজার থেকে পিতলগঞ্জ ডিপো পর্যন্ত ১১ দশমিক ৩৬৯ কিলোমিটার উড়ালসহ মোট ৩১ দশমিক ২৪১ কিলোমিটার দীর্ঘ ও ২১টি স্টেশন বিশিষ্ট এমআরটি-লাইন-১ এর নির্মাণ কাজ শীঘ্রই শুরু হবে।

উল্লেখ্য, জনসাধারণ মেট্রোরেল সম্পর্কে সম্যক ধারণা লাভের জন্য মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধা, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি ও শিক্ষার্থীগণ পরিচয়পত্র প্রদর্শন পূর্বক প্রবেশ মূল্য ব্যতীত এই কেন্দ্র পরিদর্শন করতে পারবেন।

অন্যান্যের প্রবেশ মূল্য হিসেবে দশ টাকা পরিশোধ করতে হবে। সপ্তাহের রবিবার ব্যতীত প্রতিদিন সকাল ১০টা, ১১টা ও ১২ টায় এবং অপরাহ্নে ২টা, ৩টা ও ৪টায় ৫০ জনের একটি করে ব্যাচ পরিদর্শনের জন্য কেন্দ্রে প্রবেশ করতে পারবেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ