34 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জনগনই আওয়ামী লীগের প্রভু :শেখ হা‌সিনা

জনগনই আওয়ামী লীগের প্রভু :শেখ হা‌সিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিএনএ, ঢাকা :  আওয়ামী লীগের বাই‌রে কোন প্রভু নেই। জনগনই আওয়ামী লীগের প্রভু।

রোববার (৬ আগস্ট) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তৃতায়  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা ব‌লেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরিকল্পিত উন্নয়নের সুফল পাচ্ছে দেশের মানুষ৷ দেশের নাগরিকরাই ভোটের মালিক৷ যদি উন্নয়ন-অগ্রগতির ধারাবাহিকতা চাইলে নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে।

শেখ হাসিনা বলেন, এখন কীভাবে দেশে দারিদ্র্যের হার ১৮ শতাংশে নামিয়ে আনা হয়েছে; এটা আগে সম্ভব হয়নি কেন? সরকার পরিকল্পিতভাবে দেশ পরিচালনা করায় মানুষের আর্থিক অবস্থা ক্রমেই ইতিবাচকভাবে পরিবর্তন হচ্ছে৷ উচ্চ সুদের ঋণ বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করতে পারেনি৷ যতটুকু হয়েছে, তা আওয়ামী লীগের সময়েই৷

বক্তৃতায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী আরও ব‌লেন,আওয়ামী লীগ ক্ষমতায় থেকে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছে বলেই আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ। ২০২৬ সালে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে দেখতে চাইলে নৌকার বিকল্প নেই।

এ সময় দেশের বিভিন্ন শাসনামলের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপ‌তি বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়া এবং এরশাদ – সবাই খুনি৷ লুটেরা ও খুনিরা দেশ ও দেশের মানুষের মঙ্গল করতে পারে না৷ বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের ফলে এদেশে সামরিক শাসন জারি হয়েছিল। জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করতে আওয়ামী লীগই সংগ্রাম করেছে।

এস‌জিএন

 

Loading


শিরোনাম বিএনএ