23 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » জোয়ার ও বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

জোয়ার ও বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

জোয়ার ও বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

বিএনএ, চট্টগ্রাম: জোয়ার ও বৃষ্টিতে চট্টগ্রাম নগরী ডুবে গেছে। অব্যাহত টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর নিচু এলাকাগুলোতে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ৩ দিন ধরে ডুবে আছে নগরীর বিভিন্ন সড়ক ও অলিগলি। জোয়ারের কারণে বাসা-বাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। চরম ভোগান্তিতে পড়েছে কর্মজীবী নারী-পুরুষ। স্কুলগামী শিশু শিক্ষার্থীরা বিপাকে রয়েছে।জোয়ার ও বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

চট্টগ্রাম আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি নাথ বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগরীতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৮ মিলিমিটার। এরমধ্যে রোববার (৬ আগস্ট) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৬৩ মিলিমিটার।

নিম্নচাপের কারণে এ বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টি আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। যেসব এলাকায় ভারি বৃষ্টিপাত হবে সেসব এলাকায় পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

সরেজমিনে দেখা গেছে, নগরীর বহদ্দারহাট, বাকলিয়া মিয়াখাঁন নগর, চকবাজার, ষোলশহর, হালিশহর, মুরাদপুর, চান্দগাঁও, বলিরহাট, আগ্রাবাদ চৌমুহনী, কমার্স কলেজ এলাকা, রঙ্গীপাড়া, ছোট পুল, বড় পুল, মা ও শিশু হাসপাতাল এলাকা, সিডিএ আবাসিক এলাকা, শান্তিবাগ আবাসিক, রিয়াজ উদ্দিন বাজার, মেহেদীবাগ, ষোলশহর ২ নম্বর গেট, মুরাদপুর এলাকাসহ নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতায় সকাল থেকে পানিবন্দি হয়ে পড়েছে মানুষ। এসব এলাকার বিভিন্ন সড়কে হাঁটু থেকে কোমর সমান পানি জমেছে। শিশু কিশোরদের পানিতে খেলাধূলা ও মশারি দিয়ে মাছ ধরতে দেখা গেছে।

জোয়ার ও বৃষ্টিতে ডুবে গেছে চট্টগ্রাম

জমে থাকা জোয়ার ও বৃষ্টির পানিতে বহু সংখ্যক যানবাহন বিকল হয়ে দাঁড়িয়ে আছে। হাঁটু থেকে কোমর সমান পানি জমেছে প্রতিটি অলিগলিতে।

এদিকে, আজও পানি ঢুকেছে নগরের প্রধান ব্যবসা কেন্দ্র চাকতাই-খাতুনগঞ্জের বিভিন্ন পণ্যের গুদামে। এসব এলাকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়িতে পানি ঢুকে নানান আসবাবপত্র ও বহু পণ্য নষ্ট হয়েছে।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ