38 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আড়াই মাস পর ভারত থেকে অক্সিজেন আমদানি

আড়াই মাস পর ভারত থেকে অক্সিজেন আমদানি


বিএনএ, যশোর : গত দুইদিনে ভারত থেকে ১৯০ টন অক্সিজেন আমদানি করা হয়েছে। ভারতে চিকিৎসা খাতে অক্সিজেন সংকট দেখা দেয়ায় চলতি বছরের ২২ এপ্রিল ভারত সরকার বাংলাদেশে অক্সিজেন রফতানি বন্ধ করে দিয়েছিল। নিষেধাজ্ঞা প্রত্যাহারের কারণে ভারত থেকে প্রায় আড়াই মাস পর আবারো শুরু হয়েছে অক্সিজেন আমদানি।

বেনাপোল বন্দর সূত্রে জানা যায়, আমদানিকারক প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ লিমিটেড গত দুই দিনে ১৯০ টন অক্সিজেন আমদানি করে।

লিন্ডে বাংলাদেশ ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট লিমিটেডের প্রতিনিধি জিল্লুর রহমান বলেন, ২১ এপ্রিলের পর তাদের কোম্পানির হয়ে কোনো অক্সিজেন দেশে প্রবেশ করেনি। ভারতে অক্সিজেন সংকট থাকার কারণে সরবরাহকারী প্রতিষ্ঠান বাংলাদেশে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখে। এখন সেখানে চাহিদা কমে যাওয়ায় আবার ভারত সরকার অক্সিজেন রফতানিতে সম্মতি দিয়েছে। গত দুইদিনে ১৯০ টন অক্সিজেন বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। এখন থেকে প্রতিদিনই ভারত থেকে এ কোম্পানির অক্সিজেন বাংলাদেশে আসবে।

অক্সিজেন চালান কাস্টমস ছাড়করণের দায়িত্বে থাকা বেনাপোলের সারতি এন্টারপ্রাইজের মালিক মতিয়ার রহমান বলেন, কয়েক মাস ধরে ভারতে নতুন ধরনের নভেল করোনাভাইরাস মহামারী রূপে ছড়িয়ে পড়ায় অক্সিজেনের চাহিদা বেড়ে যায়। এমনকি ভারতে অক্সিজেনের চরম সংকট তৈরি হয়। যে কারণে রফতানিকারক প্রতিষ্ঠান বাংলাদেশে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখে। ভারতে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় সরবরাহ প্রতিষ্ঠানটি আবারো বাংলাদেশে অক্সিজেন সরবরাহ শুরু করেছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ